আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:১১

অবিশ্বাস্য, এক ম্যাচে ১০ লাল কার্ড! (ভিডিও)

অনলাইন ডেস্ক
অবিশ্বাস্য, এক ম্যাচে ১০ লাল কার্ড! (ভিডিও)

এক ম্যাচে দু-তিনটে নয়, দশ-দশটা লাল কার্ড দেখালেন রেফারি। এ ধরনের ঘটনা ফুটবলের মাঠে সচরাচর শোনা যায় না। কিন্তু বাস্তবে এমনটাই ঘটল ব্রাজিলের বাহিয়া স্টেট চ্যাম্পিয়নশিপের ম্যাচে। পড়ে মনে হতে পারে কোথায় ভুল হচ্ছে না তো! প্রমাণ হিসেবে নিচের ভিডিওটি দেখে নিতে পারেন।

যে ব্রাজিল পরিচিত ফুটবলের মক্কা হিসেবে। যে ব্রাজিল জনপ্রিয় জোগা-বনিতোর জন্য। সেই পেলের দেশের ফুটবল মাঠেই রোববার ঘটল এমন নজিরবিহীন ঘটনা। বাহিয়া চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ভিক্টোরিয়ার মুখোমুখি হয়েছিল বাহিয়া। প্রথমার্ধে আর পাঁচটা ম্যাচের মতো খেলার ছবিটা স্বাভাবিকই ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে যে দুই দলের ফুটবলাররা এমন কাণ্ড করে বসবেন, তা স্বপ্নেও ভাবেননি গ্যালারিতে উপস্থিত দর্শকরাও। এবার বিস্তারিত ঘটনায় আসা যাক।

প্রথমার্ধে ডেনিলসন গোল করে প্রথমে এগিয়ে দিয়েছিলেন ঘরের দলকে। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় ভিক্টোরিয়া। সেখান থেকে নিজের দলকে সমতায় ফেরাতে কোনও ভুল করেননি ভিনিসাস। আর গোল করেই গোলপোস্টের দিকের সাইডলাইনে নিয়ে ভিক্টোরিয়া সমর্থকদের সামনে জয়ের সেলিব্রেশনে মেতে ওঠেন তিনি।

স্বস্তির গোলের পর এমন দৃশ্যই তো সাধারণত দেখা যায়। কিন্তু বিষয়টা মোটে পছন্দ হয়নি বাহিয়ার গোলকিপারের। দৌড়ে এগিয়ে এসে ভিনিসাসের গলা টিপে ধরেন। বাকি ফুটবলাররাও এগিয়ে আসেন সঙ্গে সঙ্গে। কিন্তু ঝামেলা থামাতে নয়। বরং পরিস্থিতি আরও উত্তপ্ত করে তুলতে।

দুই দলের প্রায় সব ফুটবলারই বচসায় জড়িয়ে পড়েন। একে অপরকে কিল, ঘুষি মারতে শুরু করেন। ধাক্কা দিয়ে ফেলেও দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভিক্টোরিয়ার তিন এবং বাহিয়ার পাঁচজন ফুটবলারকে লাল-কার্ড দেখান রেফারি। কিন্তু তখনও বিশৃঙ্খলা কাটেনি। ম্যাচ শেষ হওয়ার ১১ মিনিট আগে ভিক্টোরিয়ার আরও দুই ফুটবলারকে রেড কার্ড দেখাতে বাধ্য হন রেফারি। এছাড়াও দুদলের আটজন ফুটবলার দেখেন হলুদ কার্ড।

আর তারপরই খেলা বন্ধ করে দিতে হয়। কারণ ম্যাচ চালানোর জন্য একটি দলে অন্তত সাতজন ফুটবলারকে থাকতেই হয়। ফলে হিংস্র হয়ে ওঠা ম্যাচ অসমাপ্তই রয়ে গেল। যদিও জানা যায়, খেলার নিয়ম অনুযায়ী পরে বাহিয়াকে ৩-০ গোলে জয়ী বলে ঘোষণা করা হয়। আর এমন অখেলোয়াড়োচিত আচরণের জন্য ফুটবলারদের শাস্তি নির্ধারণ করবে ব্রাজিলের স্পোর্টিং আদালত।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে