আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৭

বেলের দাম ২২২ মিলিয়ন ইউরো!

অনলাইন ডেস্ক
বেলের দাম ২২২ মিলিয়ন ইউরো!

বাতাসে জোর গুঞ্জন। আগামী গ্রীষ্মেই গ্যারেথ বেলকে বিক্রি করে দেবে রিয়াল মাদ্রিদ। তা এই ওয়েলস উইঙ্গারকে কিনতে হলে ফাঁকা চেক নিয়েই ঝাপিয়ে পড়তে হবে আগ্রহী ক্লাবগুলোকে। ঠিক কত টাকা হলে বেলকে কেনা যাবে, সেটা এখনো নিশ্চিত নয়।

তবে বেলের এজেন্ট জোনাথন বার্নেট দামের যে ইঙ্গিত দিলেন, তা শুনে আগ্রহী ক্লাবগুলোর পিলে চমকে যাওয়ার কথা! বার্নেট দাবি বর্তমান বাজারে বেলের দাম অন্তত ২২২ মিলিয়ন ইউরো হওয়া উচিত!

২২২ মিলিয়ন ইউরো। অঙ্কটা শুনতেই নেইমারের একটা যোগসূত্র খুঁজে পাওয়ার কথা। গত গ্রীষ্মে ঠিক এই টাকা দিয়েই বার্সেলোনা থেকে নেইমারকে কিনে নিয়েছে পিএসজি। নেইমারের দাম ২২২ মিলিয়ন ইউরো হলে বেলের কেন নয়! বিশ্ব ফুটবলবোদ্ধারা ফুটবল নৈপূণ্যে নেইমারকে এগিয়ে রাখতে পারেন।

কিন্তু বার্নেটের মতে, প্রতিভা-সামর্থের বিচারে কিছুতেই নেইমারের চেয়ে বেল পিছিয়ে নন। বরং বেলই কিছুটা হলেও এগিয়ে। কাজেই বার্নেটের দ্বিধাহীন অভিমত, কম করে হলেও বেলের দাম নেইমারের সমান হওয়া উচিত!

গ্রীষ্মের দলবদল মৌসুমের এখনো অনেকটা বাকি। এখনই বেলের জন্য এমন চড়া দাম হাকিয়ে বসার পেছনে অন্য একটা যোগসূত্রও খুঁজে নিতে পারেন। বেলকে জড়িয়ে ইতালিয়ান একটি ক্লাবের নামও এরই মধ্যে ছড়িয়ে পড়েছে বাজারে। ইতালিয়ান ক্লাবটি নাকি বেলকে কেনার জন্য রিয়ালেল কাছে প্রস্তাব পাঠানোর পরিকল্পনাও করছে।

আগ্রহী সেই ইতালিয়ান ক্লাবটির নাম অবশ্য উল্লেখ করেননি বার্নেট। কিন্তু বলেছেন, ইতালির এই ক্লাবটিই ২০১৩ সালে বেলকে কিনতে চেয়েছিল। বেলের তৎকালীন ক্লাব টটেনহামের কাছে প্রস্তাবও পাঠিয়েছিল। কিন্তু টটেনহাম ইতালির ওই ক্লাবটিকে হতাশ করে বেলকে বিক্রি করে দেয় রিয়ালের কাছে।

ইতালিয়ান ক্লাবটি সেই ক্ষোভ এবার মেটাতে চায় বেলকে রিয়াল থেকে কিনে নিয়ে। কিন্তু বেল কিছুতেই নাকি রিয়াল ছাড়তে রাজি নন। বার্নেট স্পষ্টই বলেছেন, বেল রিয়ালে সুখেই আছেন। রিয়ালেই থাকতে চায় সে। বার্নেট নিজেও চান তার মক্কেল রিয়ালেই থাক। নিজেদের এই ইচ্ছা থেকেই চড়া মূল্য হাঁকিয়ে ইতালিয়ান ক্লাবটিকে দমিয়ে রাখার চেষ্টা আর কি!

বার্নেট যে বেছে বেছে কথাটা বলেছেন সেই ইতালিয়ান ক্রীড়া দৈনিক তাত্তোস্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারেই, ‘আমি মনে করি গ্যারেথের মূল্যও নেইমারের সমান অন্তত ২২২ মিলিয়ন ইউরো হওয়া উচিত। কারণ, গ্যারেথ এরই মধ্যে রিয়াল মাদ্রিদে একজন তারকা।’

পরক্ষণেই আবার বলেছেন, ‘আসলে গ্যারেথ রিয়াল মাদ্রিদে সুখেই আছে। সে রিয়াল মাদ্রিদকে ভালোবাসে। রিয়ালেই থাকতে চায়। থাকবেও।’

উল্লেখ্য, ২০১৩ সালে তৎকালীন রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো দিয়ে টটেনহাম থেকে বেলকে কিনে এনেছিল রিয়াল। বার্নাব্যুতে প্রথম দুটি মৌসুম ভালোই কাটিয়েছেন। কিন্তু এরপর থেকেই চোট পেয়ে বসেছে তাকে। বারবারই চোটের কারণে ছিটকে পড়ছেন মাঠের বাইরে। তাছাড়া সাম্প্রতিক ফর্মও ভালো নয়। রিয়াল নাকি তাই বেলকে বিক্রি করে দেওয়ার কথাই ভাবছে। কিন্তু বার্নেট এমন এক দাম হাঁকিয়ে বসলেন, তা শুনে আগ্রহী ক্লাবগুলোর আগ্রহ শুকিয়েই যাওয়ার কথা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে