আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:৫৪

প্রধানমন্ত্রীর ৫ লাখ টাকায় ঘুরে দাড়াচ্ছে সাবিনার পরিবার

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রীর ৫ লাখ টাকায় ঘুরে দাড়াচ্ছে সাবিনার পরিবার

অকালে ঝরে যাওয়া একটি সম্ভাবনাময়ী ফুটবলারের নাম সাবিনা ইয়াসমিন। যে নারী ফুটবলাররা বাংলাদেশের ফুটবলে সাফল্যের ঘোড়া ছুটিয়েছে, তাদের অন্যতম সদস্য ছিলেন সাবিনা ইয়াসমিন; কিন্তু নিয়তির কাছে হার মানতে হয়েছিল অদম্য সাহসী এই তরুণী ফুটবলারকে। গত ২৬ সেপ্টেম্বর জ্বরে ভুগে হঠাৎ পৃথিবীকেই বিদায় জানিয়ে দিলেন কলসিন্দুরের এই নারী ফুটবলার।

সাবিনারা দুই বোন ও এক ভাই। বাবা অনেক আগেই মারা গেছেন। অভাবের সংসারে মা ফজিলা বেগমের সব আশা-ভরসা ছিল মেয়েকে ঘিরেই। যে মেয়ে জাতীয় পর্যায়ে এসে অনুর্ধ্ব-১৫ ফুটবল দলে জায়গা করে নিতে পারে, তাকে নিয়ে তো মায়ের-পরিবারের আশা জন্ম নিতেই পারে; কিন্তু অকালে মেয়েকে হারিয়ে যেন অকুল পাথারে পড়ে গেলো পুরো পরিবার। এমন পরিস্থিতিতে সাবিনার দরিদ্র পরিবারের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দিয়েছেন তিনি।

সাবিনার পরিবার এবং তাদের দুর্দশার কথা বারবারই উঠে এসেছে বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায়। যার ফলশ্রুতিতে ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাবিনার পরিবারের জন্য সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে। এরই পরিপ্রেক্ষিতে সাবিনার পরিবারের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়। তবে এই টাকা থাকবে সঞ্চয়পত্র হিসেবে। 

প্রধানমন্ত্রীর সাহায্য পেয়ে তাকে ধন্যবাদ জানিয়েছেন সাবিনার মা ফজিলা বেগম। তিনি বলেন, ‘স্কুলের ম্যাডাম আমাকে ডেকে টাকার কথা বলেছেন। আজও (সোমবার) আমাকে ডাকা হয়েছিল। আমার তো কিছু নেই। এই টাকাটা পেয়ে বড় উপকার হলো। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে