আপডেট : ২২ জানুয়ারী, ২০১৮ ২০:১৭

‘আমার দলে মেসিকেই চাইব, রোনালদোকে নয়’

অনলাইন ডেস্ক
‘আমার দলে মেসিকেই চাইব, রোনালদোকে নয়’

আর্জেন্টাইন তারকা মেসির প্রতি যে ভালবাসা ব্রাজিল কিংবদন্তি পেলের, তা এখনও আগের মতোই আছে। এখনও তার দলে মনেপ্রাণে চান ফুটবল বিশ্বের খুদে জাদুকরকে। মাত্রই দিন কয়েক আগে ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কার ব্যালন ডিঅর জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পঞ্চমবারের মতো পুরস্কারটি জিতে মেসিকে ধরে ফেলেছেন তিনি। সেই হিসাবে এখন সবচেয়ে সেরা খেলোয়াড় রিয়ালের পর্তুগিজ সুপারস্টার।

তবুও তার কাছে মেসির কদরই বেশি। রবিবার টিভি গ্লোবোকেদেয়া সাক্ষাৎকারে তিনি বললেন, 'আমি আমার দলে এখনও মেসিকেই বেছে নেব। ম্যাচে গোল করাটা গুরুত্বপূর্ণ। এ নিয়ে কোনো সন্দেহ নেই। তবে গোল করা ও করানোটা অনেক গুরুত্বপূর্ণ। ' খবর শিনহুয়া।

বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার বলে বিবেচিত পেলে। ৪ মাস পরই মাঠে গড়াচ্ছে রাশিয়া বিশ্বকাপ। প্রায় দেড় যুগ ধরে বিশ্বকাপ শিরোপা বঞ্চিত ব্রাজিল। এবার তা পাওয়ার প্রবল সম্ভাবনা আছে বলে মনে করছেন ফুটবলের কালো মানিক, ‘প্রথমে এ দল নিয়ে খুব বেশি আশা করিনি। তবে এখন আশা করছি।’ 

তিনবার বিশ্বকাপ জয়ী পেলে আরো বলেন,‘বর্তমান কোচ তিতে প্রত্যেক ফুটবলারের মধ্যে আত্মবিশ্বাস যুগিয়েছেন। নিজেদের ওপর বিশ্বাস করতে পারছে ছেলেরা। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।’

২০১৮ বিশ্বকাপের বাছাই পর্বের শুরুটা নজড়কাড়া ছিল না ব্রাজিলের। পরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় পাঁচবারের বিশ্বকাপজয়ীরা। শেষ পর্যন্ত ল্যাটিন আমেরিকায় শীর্ষে থেকে বিশ্বকাপের টিকিট কাটে সেলেকাওরা। এটিই ফুটবল রাজাকে ফের বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখাচ্ছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে