আপডেট : ১৮ নভেম্বর, ২০১৭ ১৬:০৪

এবার রোনালদোকেও কিনছে পিএসজি!

অনলাইন ডেস্ক
এবার রোনালদোকেও কিনছে পিএসজি!

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো একই দলে কাঁধে কাঁধ মিলিয়ে খেলছেন, এই দৃশ্য কল্পনা করাও কঠিন। সে রকম কোনো গুঞ্জনও নেই। কিন্তু মেসির সঙ্গে যা হোক, স্প্যানিশ পত্রিকা ডিয়ারিও গোল ও দ্য এস-এর খবর সত্যি হলে আগামী মৌসুমেই দেখা যেতে পারে রোনালদো ও নেইমারকে এক সঙ্গে জুটি বেঁধে খেলতে!

স্পেনের এই দুটি পত্রিকাই যে দাবি করেছে, পিএসজির দৃষ্টি এবার ক্রিস্তিয়ানো রোনালদোর দিকে। আগামী মৌসুমেই নাকি রিয়াল মাদ্রিদের পর্তুগিজ ফরোয়ার্ডকে দলে টানার পরিকল্পনা হাতে নিয়েছে পিএসজি।

ডিয়ারিও গোল ও এস-এর দাবির পালে জোর হাওয়া দিচ্ছে রোনালদোর সাম্প্রতিক মন্তব্য। সম্প্রতি এক সাক্ষাৎকারে ৫ বারের ফিফা বর্ষসেরা ফুটবলার স্পষ্টই বলেছেন, রিয়ালের সঙ্গে নতুন করে চুক্তি করার ইচ্ছা তার নেই। নতুন চুক্তি আর করবেন না।

সেই মন্তব্যকে কেন্দ্র করে এরই মধ্যে উঠে গেছে তার রিয়াল ছাড়ার গুঞ্জনও। স্পেনের জনপ্রিয় টেলিভিশন অনুষ্ঠানে সাংবাদিক এদু আগুইরো দাবি করেছেন, রোনালদো নাকি এরই মধ্যে রিয়াল কর্তাদের বলে দিয়েছেন, আগামী মৌসুমেই ক্লাব ছাড়ার কথা।

তা রিয়াল মাদ্রিদ ছেড়ে কোথায় যাবেন রোনালদো? এদু আগুইরো এই প্রশ্নের উত্তর দিতে পারেননি। লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে ম্যানচেস্টার সিটিতে যেতে পারেন বলে একটা গুঞ্জন আছে। কিন্তু রোনালদো যাবেন কোথায়? সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩২ বছর বয়সী পর্তুগিজ তারকার বিশেষ পছন্দ, সেটা সবার জানা।

কিন্তু ইউনাইটেড কোচ হোসে মরিনহো আগেই বলে দিয়েছেন, ৩২ বছর বয়সী রোনালদোর সঙ্গে চুক্তি করার কোনো ইচ্ছাই তাদের নেই। ইউনাইটেড কর্তাদের মরিনহো পইপই করে বুঝিয়েছেন, এই বয়সী একজন ফুটবলারকে চড়া দামে কেনার চেয়ে প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের পেছনে বিনিয়োগ করাই হবে লাভজনক। ইউনাইটেড কর্তাদেরও কোচ মরিনহোর পরামর্শ বেশ মনে ধরেছে বলেই খবর। তাহলে?

ঘুরেফিরে পিএসজির নামটিই আসে। কারণ, রোনালদোর মতো বিশ্বসেরা খেলোয়াড়কে কেনার মতো আর্থিক সামর্থ এই মুহূর্তে একমাত্র পিএসজিরই আছে। পিএসজির কাতারি মালিক-সভাপতি নাসের আল খেলাইফির আকাঙ্ক্খাটাও বড়। পিএসজিকে তিনি রূপ দিতে চান বিশ্বসেরা ক্লাবে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো ক্লাবগুলোর সঙ্গে টক্কর দিয়ে জিততে চান চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

সেই লক্ষ্যে এরই মধ্যে অনেক দূর এগিয়েও গেছে ফরাসি ক্লাবটি। নেইমার, কিলিয়ান এমবাপেদের মতো তারকাদের কিনে এরই মধ্যে পিএসজি পরিণত হয়েছে সমীহ জাগানিয়া দলে। এদের সঙ্গে রোনালদোকে জোড়া দিতে পারলে সত্যিকার অর্থেই পিএসজির শক্তি-আকর্ষণ অনেক বেড়ে যাবে। নাসের আল খেলাইফিও নাকি সেটাই চাইছেন।

গুঞ্জন আছে পিএসজিতে এরই মধ্যে ‘অসুথী’ হয়ে পড়া নেইমারকে কিনতে চাইছে রিয়াল। এবার গুঞ্জন ছড়ালো সেই রিয়ালের সেরা অস্ত্র রোনালদোকে ভাগিয়ে আনতে চায় পিএসজি। বোঝা যাচ্ছে, আগামী মৌসুম দলবদল নাটক বেশ জমবে!

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে