আপডেট : ২২ অক্টোবর, ২০১৭ ১০:৩৯

মেসি জাদুতে জয়ে ফিরলো বার্সা

অনলাইন ডেস্ক
মেসি জাদুতে জয়ে ফিরলো বার্সা

টানা সাত ম্যাচে জয়ের পর অ্যাতলেটিকোর বিপক্ষে পয়েন্ট হারায় বার্সা। তবে মেসির মাইলফলকের ম্যাচে মালাগাকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট জয়ের ধারায় ফিরেছে ভালভার্দের শিষ্যরা। গত মৌসুমে মালাগার বিপক্ষে বার্সেলোনার অভিজ্ঞতা মোটেও ভালো ছিল না। নিজেদের মাঠে গোলশূন্য ড্র করার পর অ্যাওয়ে ম্যাচে পায় ২-০ গোলে হারের স্বাদ। তাই চলতি মৌসুমে মালাগার বিপক্ষের প্রথমবারের দেখায় সতর্ক হয়েই শুরু করে মেসি-সুয়ারেজরা।

নিজেদের মাঠে রেফারির এক ভুল সিদ্ধান্তে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সা। লুকাস দিনিয়ের কাছ থেকে পাওয়া বল জালে জড়ান দেউলোফেউ। তবে টিভি রিপ্লেতে অবশ্য দেখা যায়, ফরাসি ডিফেন্ডার দিনিয়ে বল বাড়ানোর আগেই তা বাইলাইন পেরিয়ে গিয়েছিল। ম্যাচের ৫৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন আন্দ্রেস ইনিয়েস্তা। মেসির পাস ধরে কোনাকুনি শটে বল জালে জড়ান এই মিডফিল্ডার। আর এ গোলের সহায়তার মধ্য দিয়ে ৩৯১ ম্যাচে বার্সার হয়ে মোট ৫০০ গোলে প্রত্যক্ষ অবদান রাখলেন ফুটবলের এই খুদে জাদুকর। এর মধ্যে ৩৬০ গোল নিজে করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৪০ গোল।

ম্যাচের ৭৩ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন লুইস সুয়ারেস। সার্জিও রবের্তোর পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন উরুগুয়ের এই স্ট্রাইকার। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা। এ জয়ে ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে মেসিরা। আর ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে