আপডেট : ১৬ অক্টোবর, ২০১৭ ১৮:৫৯

নেইমারের সঙ্গে দ্বন্দ্বে পিএসজি ছাড়ছেন কাভানি

অনলাইন ডেস্ক
নেইমারের সঙ্গে দ্বন্দ্বে পিএসজি ছাড়ছেন কাভানি

দারুণ সম্পর্ক থাকা সত্ত্বেও মেসির ছায়া থেকে বের হতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) পাড়ি জমান নেইমার। নেইমারের মনমতো খেলোয়াড় নিয়ে শক্তিশালী দল গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন পিএসজির মালিক আল খেলাফি

ব্রাজিলিয়ান তারকার চাওয়া মত মোনাকো থেকে বিশাল অঙ্কে দলে নেয়া হয়েছে কেলিয়ান এমবাপেকে। তাছাড়া আগে থেকেই দলে ছিলেন এডিনসন কাভানি।

এদিকে, নেইমার দ্রুতই প্যারিসের রাজপুত্র হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এর মধ্যে অবশ্য একবার নিজেকে কলঙ্কের কালিমায় লিপ্ত করেছেন নেইমার। গেলো সেপ্টেম্বরে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে লিঁওর বিপক্ষে স্পট-কিক ও পেনাল্টি-কিক নেয়া নিয়ে পিএসজি আক্রমণের কর্ণধার এডিনসন কাভানির সঙ্গে তার দ্বন্দ্ব বাধে। এই নিয়ে জল ঘোলা হয়েছে অনেক।

ওই সময় কয়েকটি সংবাদপত্র ঢালাওভাবে খবর ছাপায়, আসছে জানুযারিতে শুরু হবে মধ্যবর্তী দলবদলের মৌসুম। সেই সময়ে কাভানিকে বিক্রি করে দিতে পিএসজি কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবার বোধ হয় তার দাবি বাস্তবে প্রতিফলিত হতে চলেছে

স্প্যানিশ সংবাদ মাধ্যম ডন ব্যালন দাবি করেছে, নেইমারের সঙ্গে দ্বন্দ্বের জেরে পিএসজি ছাড়ছেন কাভানি। উরুগুইয়ান এই স্ট্রাইকারের নতুন ঠিকানা হতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।

জানানো হয়েছে, নেইমারের সঙ্গে শিশুসুলভ (বল কাড়াকাড়ি) আচরণের পর সাবেক নাপোলি তারকা রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড ও এভারটনে ভেড়ার জন্য জোর কদমে যোগাযোগ করেছেন। তবে ক্লাব তিনটির খেলোয়াড় কেনার কৌটা পূরণ হওয়ায় সেগুলো ভেড়ার সুযোগ পাননি। একরকম নিরুপায় হয়ে ম্যানসিটির সঙ্গে যোগাযোগ করেন। তাতে নাকি ইতিবাচক সাড়াই দিয়েছে ইংলিশ ক্লাবটি।

ডন ব্যালন জানাচ্ছে, কাভানির পরবর্তী গন্তব্যস্থল হচ্ছে সিটি। ক্লাবটির সঙ্গে প্রাথমিক কথাবার্তাও সেরে ফেলেছেন এই স্ট্রাইকার। 
কাভানি মনে করেন, বিশ্বের অন্য যেকোনো স্থানের চেয়ে ইতিহাদে গোল করা সহজ। সেখানে গেলে তিনি প্রচুর পরিমাণে গোল করতে পারবেন। এই তাড়না থেকেই ইংলিশ ক্লাবটিতে পাড়ি জমাতে চাচ্ছেন।

পেপ গার্দিওলার দলের আক্রমণের দুই কাণ্ডারি হচ্ছেন সার্জিও আগুয়েরো ও গ্যাব্রিয়েল জেসুস। সেখানে গেলেও এদের ভিড়ে কাভানি নিজেকে মেলে ধরতে পারবেন কি না-তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে