আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০১৭ ০৯:৪২

বার্সার গোল উৎসব, মেসি একাই করলেন ৪ গোল

অনলাইন ডেস্ক
বার্সার গোল উৎসব, মেসি একাই করলেন ৪ গোল

জাদু আছে লিওনেল মেসির পায়ে। সেটিই আবার প্রমাণ করলেন তিনি। তার পায়ের অসাধারণ কারিকুলামে নিজে করেছেন হ্যাটট্রিক। আবার দলকে এনে দিয়েছেন এক দুর্দান্ত জয়। আগের ম্যাচে গেটফের বিপক্ষে পিছিয়ে পড়েও জিতেছিল বার্সেলোনা। লা লিগায় এবার নতুন আসা দলটির বিপক্ষে কষ্টার্জিত এক জয়ে অক্ষুণ্ণ ছিল নতুন লিগ মৌসুমে টানা জয়ের রেকর্ডটাও। মঙ্গলবার এইবারকে ৬-১ গোলে হারিয়ে সেই রেকর্ডটাকে পাঁচ-এ নিয়ে গেল এর্নেস্তো ভালভার্দের দল।

বার্সার মতো মৌসুমের দুর্দান্ত শুরুটা ধরে রাখলেন লিওনেল মেসিও, করেছেন হ্যাটট্রিক। তবে তিনি এবার তিন গোল করেই ক্ষান্ত থাকেননি। করেছেন চারটি গোল। এছাড়া প্রথমবারের মতো একাদশে সুযোগ পেয়ে আলো ছড়ালেন পাওলিনিয়ো ও দেনিস সুয়ারেসও। ম্যাচের শুরুতে কিছুটা এলোমেলো খেললেও পরে ভালোভাবেই খেলায় ফেরে বার্সেলোনা। তারপর ২০ মিনিটেই আসে সেই আনন্দঘন মুহূর্ত। মেসির স্পটকিকের বল যখন জালের ঠিকানা খুঁজে পায়। ডিফেন্ডার আলেক্স গালভেজ ডি-বক্সে নেলসন সেমেদোকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলে রেফারি।

গেতাফের বিপক্ষে হোঁচট খেতে বসা ম্যাচের শেষদিকে জয়সূচক গোল করা পাওলিনিয়ো ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। দেনিস সুয়ারেসের কর্নারে হেড করে গোলটি করেন ব্রাজিলের এই মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ব্যবধান আরও বাড়ান দেনিস সুয়ারেস। ডি-বক্সের মধ্যে ডান পায়ের শটে গোলটি করেন স্পেনের এই মিডফিল্ডার। চার মিনিট পর স্প্যানিশ ফরোয়ার্ড এনরিচ ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরার আশা জাগান। তবে খানিক বাদেই তিন মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করে ফেলেন লিওনেল মেসি।

৫৯ মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকেই সামনে থাকা এক ডিফেন্ডারকে এক ঝটকায় বোকা বানিয়ে সোজাসুজি শটে গোলক্ষককে পরাস্ত করেন জাদুর বলয় আর্জেন্টাইন তারকা। আর চমৎকার এক গোলে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। পাওলিনিয়োর সোজাসুজি পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ডুকে পড়েন, পিছনে থাকা দুইজনকে কোনোরকম সুযোগ না দিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। তারপর ৮৭ মিনিটে বদলি নামা আলেইশ ভিদালের কাটব্যাক পেয়ে নিজের চতুর্থ ও দলের শেষ গোলটি করেন মেসি। টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে