আপডেট : ২১ আগস্ট, ২০১৭ ১০:০০

জয় দিয়ে শুরু করলো বার্সা

অনলাইন ডেস্ক
জয় দিয়ে শুরু করলো বার্সা

মৌসুম শুরুর আগেই বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেছেন নেইমার। ইনজুরির কারণে মাঠে বাইরে সুয়ারেজ। এমএসএন ত্রয়ীর একমাত্র সদস্য হিসেবে মাঠে ছিলেন মেসির। আর তার দুর্দান্ত পারফরমেন্সেই জয় দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করলো বার্সা। ন্যু ক্যাম্পে রিয়াল বেটিসকে ২-০ গোলে হারিয়েছে ভালভার্দের শিষ্যরা।

মৌসুম শুরুর আগে স্প্যানিশ সুপার কাপে রিয়ালের কাছে হারের ক্ষত কাটাতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প ছিল না দলটির। ঘরের মাঠে তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেসি-আলকাসেররা। ম্যাচের ১৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে মেসির নেওয়া ফ্রি কিক ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। আর ২৫ মিনিটে বুসকেটসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে মেসির শট বাঁ পোস্ট ঘেঁষে বের হয়ে যায়।

ম্যাচের ৩৪ মিনিটে মেসির বাঁকানো ফ্রি-কিক গিয়ে লাগে ডান পোস্টে। অবশেষে এর দুই মিনিট পর গোলের দেখা পায় বার্সা। দেউলোফেউয়ের ক্রস তোসকার পায়ে লেগে জালে জড়ালে লিড পায় বার্সা। পাল্টা আক্রমণে ৩৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রবের্তো। ডান দিক থেকে দেউলোফেউয়ের কাটব্যাকে কোনাকুনি শটে পরাস্ত করেন গোলরক্ষককে।

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়াতে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৬০ মিনিটে দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে মেসির শট আবার লাগে পোস্টে। ১০ মিনিট পর ডি-বক্সের প্রান্ত থেকে আবার মেসির জোড়ালো শট। আবারও তাকে গোলবঞ্চিত করে পোস্ট। শেষ পর্যন্ত তিন তিনটি শট পোস্টে লাগায় আর গোল পাওয়া হয়নি মেসির।

এদিকে বৃহস্পতিবার বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি সম্মান দেখিয়ে এক মিনিট নীরবতা পালন করে শুরু হয় খেলা। আর তাদের প্রতি সম্মান জানাতে মেসিদের জার্সিতে নিজেদের নামের জায়গায় লেখা ছিল ‘বার্সেলোনা’

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে