আপডেট : ১৮ আগস্ট, ২০১৭ ১১:৪০

সেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জিদান

অনলাইন ডেস্ক
সেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জিদান

ফিফা বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন এ বছর রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ চারটি শিরোপা জেতানো জিনেদিন জিদান। আর বার্সেলোনার হয়ে শেষ মৌসুমে বড় কোন শিরোপা না জিতলেও দলকে কোপা দেল রে জেতানো লুইস এনরিকেও আছেন সংক্ষিপ্ত এ তালিকায়।

রিয়ালের দায়িত্ব জিদানের কাঁধে উঠার পর থেকেই বদলে যাওয়া শুরু করে দলটি। লা লিগার সঙ্গে টানা দ্বিতীয়বারের মত ঘরে তোলে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এছাড়া এ মাসের শুরুতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা সুপার কাপ জেতার পর বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তোলে জিদানের দল।

এদিকে ফিফা কনফেডারেশন্স কাপে জার্মানিকে শিরোপা জেতানো ইওয়াখিম লুভও আছেন সংক্ষিপ্ত এ তালিকায়। এছাড়া চেলসির দায়িত্ব নিয়ে প্রথম মৌসুমেই দলটিকে প্রিমিয়ার লিগ জেতানো আন্তোনিও কোন্তে এবং মোনাকোকে লিগ ওয়ান চ্যাম্পিয়ন করানো লিওনার্দো জারদিনও আছেন দৌড়ে।

আগামী ৩ সেপ্টেম্বর তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করবে ফিফা। আর ২৩ অক্টোবর লন্ডনে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। জাতীয় দলের কোচ, অধিনায়ক ও প্রতিটি দেশের একজন করে সাংবাদিক এবং ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বিজয়ী নির্বাচন করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল 

উপরে