আপডেট : ১৭ আগস্ট, ২০১৭ ১১:৫১

নিষেধাজ্ঞার আপিল খারিজ রোনালদোর

অনলাইন ডেস্ক
নিষেধাজ্ঞার আপিল খারিজ রোনালদোর

ক্রিস্টিয়ানো রোনালদোর পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার বিপরীতে রিয়াল মাদ্রিদের করা আপিল খারিজ করে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। যার ফলে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে খেলতে পারেননি পর্তুগিজ অধিনায়ক। যদিও তাকে ছাড়াই ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে ২-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৫-১ অ্যাগ্রিগেটের ব্যবধানে শিরোপা নিশ্চিত করে জিদান শিষ্যরা।

বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে প্রথম লেগের ম্যাচে গোল করে জার্সি খুলে ফেলায় হলুদ কার্ড দেখেন রোনালদো। পরে ডি-বক্সের মধ্যে ইচ্ছেকৃত ডাইভ দেওয়ায় লাল কার্ড দেখেন। কিন্তু লাল কার্ড দেখার পর রেফারিকে ধাক্কা মারায় শেষ পর্যন্ত পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা পান সিআর সেভেন।

বুধবার মধ্যাহ্নভোজের সময় লা লিগার আপিল কমিটির কাছে রোনালদোর পক্ষে যুক্তি তুলে ধরে রিয়াল। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মাদ্রিদের ক্লাবটির আপিল প্রত্যাখ্যাত হয়েছে। অবশ্য বাকি চার ম্যাচের নিষেধাজ্ঞা কমানোর প্রত্যাশায় লা লিগা চ্যাম্পিয়নরা বিষয়টি এখন স্প্যানিশ সরকারের ক্রীড়া বিষয়ক আদালতে নিতে পারে।

২০০৯ সালে রিয়ালে আসার পর থেকে আট বছরে এই নিয়ে ষষ্ঠবার লাল কার্ড দেখলেন রোনালদো। এর আগে প্রতিবারই যতদূর সম্ভব নিষেধাজ্ঞা এড়াতে চেষ্টা করেছিল রিয়াল কর্তৃপক্ষ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল 

উপরে