আপডেট : ১৭ আগস্ট, ২০১৭ ০৯:২৪

বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা রিয়ালের

অনলাইন ডেস্ক
বার্সাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা রিয়ালের

ঘরের মাঠে বড় ব্যবধানে হারের পর ফিরতি লেগে রিয়ালের মাঠে জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নেমেছিল মেসি-সুয়ারেজরা। তবে জ্বলে উঠতে পারলেন না দলের তারকারা। ফলে আবারও হেরে গেল ভালভার্দের শিষ্যরা। আর বার্সাকে ২-০ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের জয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা নিজেদের করে নিল জিনেদিন জিদানের দল।

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া রোনালদোকে ছাড়াই ঘরের মাঠে খেলতে নামে রিয়াল। তবে শুরু থেকেই বার্সার ছন্দহীন, একের পর এক ভুল পাস ও খেলোয়াড়দের মধ্যে ছিল বোঝাপড়ায় ঘাটতি থাকায় ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের চতুর্থ মিনিটে বার্সা গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেনকে বকা বানিয়ে প্রায় ৩০ গজ দূর থেকে বল জালে জড়ান আসেনসিও।

ম্যাচের ৩৩ মিনিটে লুকাস ভাসকেসের শট পোস্টে লাগলে সে যাত্রায় বেঁচে যায় বার্সা। তবে ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। মার্সেলোর পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে বার্সা। ম্যাচের ৫৩ মিনিটে ব্যবধান করানোর সুযোগও পেয়েছিলেন মেসি। তবে তার নেওয়া কোনাকুনি শট ক্রসবারে লাগে। ৭১ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে দুর্বল শট নেন সার্জিও রবের্তো। ফিরতি বলে জোরালো শট নিলেন মেসি, তা ঝাপিয়ে পড়ে ঠেকান নাভাস। ফিরতি বলে সামনে ঝাঁপিয়ে হেড করেন সুয়ারেস, বল গিয়ে লাগে পোস্টে।

বাকি সময় আর গোল না হলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে বার্সা। আর এ বছরে চতুর্থ এবং মৌসুমে দ্বিতীয় শিরোপা জিতলো রিয়াল।এটা রিয়ালের দশম স্প্যানিশ সুপার কাপ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে