আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১০:০৩

বার্সার জয়রথ থামাল ভিয়ারিয়াল!

স্পোর্টস ডেস্ক
বার্সার জয়রথ থামাল ভিয়ারিয়াল!

টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে থামলো বার্সার জয়রথ। রোববার ভিয়ারিয়ালের মাঠে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত  ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই গোল খেতে বসেছিল বার্সেলোনা। ডি-বক্সে জটলার মধ্যে স্বাগতিক মিডফিল্ডার ত্রিগেরসের আলতো করে বাড়ানো বল পোস্টে লাগলে বিপদ থেকে বাঁচে বার্সা। তবে এরপর ঘুরে দাঁড়িয়ে ম্যাচের ২০ মিনিটে ইভান রাকিতিচ গোল করে দলকে লিড এনে দেন। মেসির করা ফ্রি-কিকে কোনাকুনি শটে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই তারকা।

ম্যাচের ৩৯তম মিনিটে স্বাগতিক শিবিরে বড় হতাশা হয়ে আসে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত। বল পায়ে বক্সে ঢুকে পড়া নেইমারে পা থেকে দক্ষতার সঙ্গে বল কেড়ে নিয়েছিলেন গোলরক্ষক। কিন্তু নেইমার পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই স্পটকিক থেকে নিজেই ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা।এটা দিয়ে লা লিগার এ মৌসুমে এ পর্যন্ত সর্বোচ্চ ১৬টি পেনাল্টি পেল বার্সেলোনা। ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

বিরতি থেকে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৫৭ মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার দেনিস সুয়ারেসের কোনাকুনি শট গোলরক্ষক ব্রাভো ঝাঁপিয়ে পড়ে ঠেকালেও দলকে বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড বাকাম্বু। এর ছয় মিনিট পরেই ভাগ্যের ফেরে দ্বিতীয় গোল খেয়ে বসে বার্সেলোনা। কর্নারে বাকাম্বুর ফ্লিক জেরেমি মাথিউয়ের গায়ে লেগে জালে ঢুকে যায়।

বাকি সময় আর কোন গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে মেসি-নেইমাররা। এই ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৩০ ম্যাচে ৭৬।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

সংশ্লিষ্ট সংবাদ

উপরে