আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ২১:৩৪

ফিলিস্তিনি এক শিশুর মুখে হাসি ফোটাবেন জিদান

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনি এক শিশুর মুখে হাসি ফোটাবেন জিদান

পৃথিবীর বিভিন্ন স্থানে যখন চলছে হানাহানি আর বোমা হামলা চালিয়ে মানুষ মেরে ফেলার উৎসব সেখানে রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান দেখালেন দারুণ এক মানবতার উদাহরণ।

এমনিতেই ফিলিস্তিনির প্রতিটি মুহুর্ত কাটে চরম উৎকণ্ঠায়। অসহায় ফিলিস্তিনিদের রাতের ঘুমটা কেড়ে নিয়েছে ইসরায়েলিরা। গত বছরের ৩১ জুলাই পশ্চিম তীরের দুমায় চরমপন্থী ইহুদিরা জম্ম দিয়েছিল নারকীয় এক ঘটনার।

কয়েকজন চরমপন্থী ইহুদি আগুনে বোমা ছুঁড়ে পুড়িয়ে দিয়েছিল পাঁচ বছর বয়সী আহমেদ দাওয়াশাহদের বাড়ি। এ ঘটনায় আহমেদে বাবা মা আগুনে পুড়ে মারা যায়। রক্ষা পায়নি তাদের ১৮ মাসের শিশু সন্তান। মারাত্মক আহত হয় আহমেদ।

শিশুটির মন থেকে সেই ভয়ঙ্কর দৃশ্য দূর করতে আর তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে হাত বাড়িয়েছেন ফ্রান্সের সাবেক ফুটবলার জিনেদিন জিদান। বর্তমানে রিয়াল মাদ্রিদের এই কোচ শিশুটিকে তার প্রিয় খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো এবং রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করেছেন।

প্রিয় তারকার সঙ্গে সাক্ষাতের জন্য বুধবার আহমেদ মাদ্রিদে এসে পৌঁছেছে। তবে ঠিক কখন প্রিয় তারকার দেখা পাবে আহমেদ সে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। এ ব্যাপারে আহমেদের দাদা হুসেইন দাওয়াশাহ জানিয়েছেন, ‘আমরা রিয়াল মাদ্রিদের আমন্ত্রণ পেয়ে এসেছি। তবে আমরা এখনো জানতে পারিনি কখন খেলোয়াড়দের সঙ্গে দেখা করার সুযোগ পাব।’

তবে এটা ঠিক যে, রিয়াল মাদ্রিদের আমন্ত্রণে যখন আহমেদ মাদ্রিদে এসেছে তখন তার প্রিয় তারকার সঙ্গে দেখা ঠিকই হবে। প্রিয় তারকার সান্নিধ্য পেয়ে কিছু সময়ের জন্য হলেও মা বাবা এবং ভাই হারানোর দুঃখ কিছুটা হলেও লাঘব হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে