আপডেট : ১২ মার্চ, ২০১৬ ১২:৪১

মুক্তি মিলছে বেনজেমার

স্পোর্টস ডেস্ক
মুক্তি মিলছে বেনজেমার

দেশের জার্সি গায়ে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ থাকা ফ্রান্সের তারকা স্ট্রাইকার করিম বেনজেমাকে অবশেষে মুক্তি দিতে চলেছে দেশটির আদালত। এর ফলে, আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপে শরের মাটিতে দেশের জার্সি গায়ে নামতে কোনো সমস্যা থাকছে না বেনজেমার।

এর আগে সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়িয়ে নিজের দেশে ২০১৬’র ইউরোতে খেলার সুযোগ হারান রিয়াল মাদ্রিদের হয়ে খেলা বেনজেমা।

২৭ বছর বয়সী ফরাসি এ স্ট্রাইকার জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়ান। ভালবুয়েনার সেক্স টেপটি ব্ল্যাকমেইলারদের হাতে চলে যায় এবং তারা অর্থ দাবি করে। ভিডিও টেপটি ফাঁস করে দেয়ার হুমকিও দেয়া হয়। যার ফলে, ভিডিও টেপ নিয়ে ফাঁসানোর অভিযোগ উঠে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের বিরুদ্ধে। ফ্রান্সের আদালতে এ নিয়ে মামলাও চলে বেনজেমার বিরুদ্ধে। গত বছরের নভেম্বরে তাকে পুলিশ গ্রেফতারও করেছিল।

মামলার বিরুদ্ধে আপিল করেন বেনজেমা। ফৌজদারি মামলায় তদন্ত শেষে শুক্রবার (১১ মার্চ) দেশটির একটি আদালত জানান, বেনজেমার বিরুদ্ধে আপাতত কোনো রকমের অভিযোগ প্রমাণিত হয়নি। বেনজেমার আইনজীবী অলিভার কোম্বে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে ভালবুয়েনা এবং বেনজেমাকে দল থেকে বাদ দিয়েছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।

ব্ল্যাকমেইলিংয়ের সে ঘটনায় বেনজেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানায় ফরাসি ফুটবল সংস্থা। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে জাতীয় দল থেকে বহিষ্কারও করা হয়। তবে, জানানো হয়েছিল তদন্ত শেষ হওয়ার পর নির্দোষ প্রমাণিত হলেই তাকে জাতীয় দলে আবারো ডাকা হবে। দেশের মাটিতে ইউরো ২০১৬ চ্যাম্পিয়নশিপে বেনজেমা খেলতে পারবেন বলেও জানানো হয়।

২০০৭ সালে ফ্রান্সের হয়ে অভিষেকের পর এ পর্যন্ত দেশের জার্সি গায়ে ৮১ ম্যাচে ২৭ গোল করেছেন বেনজেমা। ক্লাব পর্যায়ে ৪৭৪ ম্যাচে তার গোলসংখ্যা ২৩৭টি। রিয়ালের হয়ে ৩০৬ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১৫৬বার।

ঘরের মাঠে আসন্ন ইউরোতে ফ্রান্সকে লড়তে হবে ‘এ’ গ্রুপে থাকা আলবানিয়া, রোমানিয়া এবং সুইজারল্যান্ডের বিপক্ষে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে