আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১২:৩৩

কোপা আমেরিকায় খেলা হবে না নেইমারের!

স্পোর্টস ডেস্ক
কোপা আমেরিকায় খেলা হবে না নেইমারের!

নেইমার যদি একটিমাত্র টুর্নামেন্টে খেলার সুযোগ পায় তবে সেটা কোপা আমেরিকায় নয়, ঘরের মাঠের অলিম্পিকেই এই তারকাকে খেলাবেন জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান কোচ দুঙ্গা।

আগামী জুনে ১৬ দলকে নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকার শততম আসর। আর আগস্টে শুরু হবে বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসর অলিম্পিক। ম্যাচের ব্যস্ত সূচির বিষয়টি সামনে আসলেও বার্সেলোনা সুপারস্টার এর আগে জানিয়েছিলেন তিনি দুটি টুর্নামেন্টেই খেলতে চান। কিন্তু বার্সেলোনার পক্ষ থেকে তাদের অন্যতম মূল স্ট্রাইকারের সামনে হয়ত একসাথে দুটি টুর্নামেন্ট খেলার সুযোগ নাও হতে পারে। কোপা আমেরিকা যেহেতু ফিফার ক্যালেন্ডারের অংশ সে কারনেই নেইমারকে ছাড়তে বার্সেলোনা বাধ্য। তবে রিও ডি জেনিরোর অলিম্পিকের জন্যও নেইমারকে ক্লাব থেকে ছুটি দিতে কোন আপত্তি নেই কাতালান কর্তৃপক্ষের। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটিও প্রথমবারের মত অলিম্পিকের স্বর্ণ পদক অর্জনে মুখিয়ে আছে। সম্ভাব্য প্রতিশ্রুতি হিসেবে হয়তবা বার্সেলোনা নেইমারকে শুধুমাত্র অলিম্পিকে খেলার জন্যই সবুজ সঙ্কেত দিতে পারে।

ব্রাজিলের কোচ দুঙ্গা বর্তমানে খেলোয়াড়দের ছাড়পত্রের বিষয়ে আলোচনার জন্য ইউরোপ সফরে রয়েছেন। তিনি অবশ্য জানিয়েছেন, তার কাছে জানতে চাইলে তিনি অলিম্পিকের জন্যই নেইমার‡ক বেছে নিবেন। এ প্রসঙ্গে দুঙ্গা স্থানীয় গণমাধ্যমে বলেছেন, এভাবে বেছে নেয়াটা কঠিন। তবে আমি মনে করি এই একটি পদক এখনো ব্রাজিল অর্জন করেনি। আর এবার যেহেতু ঘরের মাঠে আসর তাই এটাইকেই প্রাধান্য দেয়া উচিত। তবে সকলের জন্য যেটা ভাল হবে সেটাই এখানে করা হবে। সেজন্য বার্সেলোনা, জাতীয় দল ও নেইমারের সাথে আলোচনাই এখানে মূখ্য।

২০১৪ সালে ঘরের মাঠের বিভিষিকাময় বিশ্বকাপের দুঃসহ স্মৃতি ভুলতেই ব্রাজিল আশা করছে অলিম্পিকের স্বর্ণ পদক অর্জনের। তবে কোপা আমেরিকাও তাদের কাছে কম গুরুত্বপূর্ণ নয়। আগামী ৩-২৬ জুন যুক্তরাষ্ট্রের ১০টি শহরে এবার কোপা আমেরিকার শততম আয়োজন অনুষ্ঠিত হবে। বি-গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ পেরু, হাইতি ও ইকুয়েডর।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে