আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৩৮

ম্যানসিটিকে লজ্জা দিয়ে কোয়ার্টারে চেলসি

স্পোর্টস ডেস্ক
ম্যানসিটিকে লজ্জা দিয়ে কোয়ার্টারে চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে ধুঁকছে চেলসি। জয় খরায় ভুগছে দলটি। কিন্তু এফএ কাপে যেন অন্য এক চেলসির দেখা মিলছে। রোববার রাতে শক্তিশালী ম্যানচেস্টার সিটিকে (ম্যানসিটি) ৫-১ গোলে বিধ্বস্ত করে এফএ'র কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে গেছে ব্লুজরা।

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে গাস হিডিঙ্কের দলের জয়ে একটি করে গোল করেছেন ডিয়েগো কস্তা, উইলিয়ান, গ্যারি কাহিল, এডেন হ্যাজার্ড ও বার্ট্রান্ড ট্রাওরে। আর ম্যানসিটির সান্ত্বনার গোলটি ডেভিড ফাওপালার।

শুরুতে ম্যানসিটিই ম্যাচের লাগাম নেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু ৩৫ মিনিটে এডেন হ্যাজার্ডের পাসে হেড থেকে করা কস্তার গোলে এগিয়ে যায় স্বাগতিকরাই। ম্যানসিটিকে সমতায় ফিরতে অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।

ম্যাচের ৩৭ মিনিটে কেলাচি ইহেনাকোর ক্রস প্রথমে চেলসির সেজার আজপিলিকুয়েতা ফিরিয়ে দিলেও ওত পেতে থাকা ফাওপালা জাল খুঁজে নেন। প্রথমার্ধে এতে সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই জায়ান্ট।

কিন্তু মধ্যবিরতির পর হিসেব পাল্টে ফেলে চেলসি। ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখার পাশাপাশি সিটিজেনদের জালে গোলবন্যা ছোটাতে থাকে তারা। প্রথমে হ্যাজার্ডের বাড়ানো বলে মিডফিল্ডার উইলিয়ানের গোলে শুরু।

এরপর সিটিকে হতাশায় ডোবান কাহিল। ৫৩ মিনিটে তার গোলের পর ৬৭ মিনিটে তালিকায় নাম লেখান হ্যাজার্ড। পরে মিডফিল্ডার অস্কার পেনাল্টি থেকে জাল খুঁজে নিতে পারেননি। তবে ৮৯ মিনিটে ম্যানসিটির জালে শেষ পেরেকটি জড়িয়ে বড় জয়ের রাস্তা করে দেন বদলি হিসেবে নামা বুরকিনা ফাসোর মিডফিল্ডার ট্রাওরে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে