আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৩৯

নতুন মাইলফলকে মেসি

স্পোর্টস ডেস্ক
নতুন মাইলফলকে মেসি
ছবি: গোল ডটকম

লা লিগার প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০ গোলের মাইলফলকে পৌঁছালেন বার্সা তারকা লিওনেল মেসি। মেসির জোড়া গোলের পাশাপাশি লুইস সুয়ারেজের এক গোলে অনায়াসেই স্পোর্টিং গিনেজকে ৩-১ গোলে হারিয়েছে বার্সালোনা।

হয়তোবা গত ম্যাচেই এই রেকর্ড অর্জন করতে পারতেন আর্জেন্টাইন এই তারকা। কিন্তু লুইস সুয়ারেজকে হ্যাটট্রিক করার সুযোগ দিতে গিয়ে ৩০০ গোলের মাইলফলকে পৌঁছাতে দেরি হয় আর্জেন্টাইন এই তারকার। তবে গতকাল আর দেরি করেননি মেসি। অসাধারণ দক্ষতায় দুই গোল করে লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০ গোলের মালিক বনে যান তিনি।



বুধবার ম্যাচের ২৫তম মিনিটে বল নিয়ে আড়াআড়ি দৌড়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে বাঁ পোস্ট দিয়ে বল জালে জড়ান বার্সেলোনার এই ম্যাচের অধিনায়ক মেসি। আর এর মাধ্যমে লা লিগার প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০ গোল পান তিনি।



অবশ্য দুই মিনিটের মধ্যেই সমতা ফেরায় স্পোর্টিং। মেনেনদেসের দুর্দান্ত নিচু ক্রসে শুয়ে পড়ে পা লাগিয়ে গোলরক্ষক ক্লাওদিও ব্রাভোকে ফাঁকি দেন কার্লোস কাস্ত্রো।

খেলার ৩১তম মিনিটে ডি-বক্সে সুয়ারেজকে বল বাড়িয়ে দেন মেসি। বল দখলে রেখে তা ফেরত পাঠাতেই বাঁ পায়ের বাইরের অংশ দিয়ে জালে জড়িয়ে দেন আর্জেন্টিনা অধিনায়ক। মধ্যবিরতি পর্যন্ত কোনো দল আর গোলের দেখা পায়নি।

খেলার ৬২তম মিনিটে পেনাল্টি থেকেও ব্যবধান বাড়াতে পারেননি সুয়ারেজ। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তা ঠেকান গোলরক্ষক। এর পাঁচ মিনিট পরই দুর্দান্ত এক গোল করে হতাশা কিছুটা ভোলেন সুয়ারেজ। পরে দুই দল মরিয়া হয়ে উঠলেও আর কোন দল গোলের দেখা পায়নি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে