আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:১৫

কলসিন্দুরের মেয়েদের হ্যাট্টিক শিরোপা

বিডিটাইমস ডেস্ক
কলসিন্দুরের মেয়েদের হ্যাট্টিক শিরোপা

ময়মনসিংহের ধোবাউড়ার কলসিন্দুর সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচিতি এনে দিয়েছে বালিকা ফুটবলাররা। কলসিন্দুর নামটি এখন দেশের সর্বত্র পরিচিত।

দেশের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা বঙ্গমাতা বেগম ফজিলতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে টানা তিনবার চ্যাম্পিয়ন তারা। শিরোপা জয়ে হ্যাটট্রিক করেছে এ বিদ্যালয়।

১৬ ফেব্রয়ারি মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার ফাইনালে কলসিন্দুরের মেয়োরা ৩-১ গোলে হারিয়েছে রাজশাহীর বাগমারার খর্দ্দকৌড় সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজারের পেকুয়ার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়। ফাইনালে তারা দিনাজপুরের বীরগঞ্জ মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩-২ গোলে হারিয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন এবং যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

ছেলেদের ফাইনালের নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ১-১ গোলে। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১০ মিনিটে কোন দলই গোল করতে না পারায় টাইব্রেকারে গড়ায় জমজমাট ফাইনালটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই রাজখালী স্কুলের অধিনায়ক অমিত গোল করে দলকে এগিয়ে (১-০) দেয়। কিছুক্ষণ পরই মরিচা স্কুলের অধিনায়ক বিপুল হেমরণ গোল করে দলকে সমতায় ফেরায় (১-১)।

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৬৩ হাজার ৫০৯ এবং খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৭৯ হাজার ৬৫৩। বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট অংশগ্রহণকারী বিদ্যালয়ের সংখ্যা ছিল ৬৩ হাজার ৪৩১। অংশগ্রহণকারী খেলোয়াড় সংখ্যা ১০ লাখ ৭৮ হাজার ৩২৭।

উপরে