আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:০৫

নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত!

বিডিটাইমস ডেস্ক
নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত!

ব্রাজিলিয়ান তারকা নেইমার কে কেই বা না চিনেন? খেলার নান্দনিকতার কারণে তিনি আজ জনপ্রিয়। এই তারকা খেলেছেন অনেক ক্লাবের হয়ে। তার উপার্জনের পরিমাণটাও কিন্তু কম নয়। কিন্তু আজ একি অবস্থা এই তারকার? এত উপার্জনের পরেও তিনি কেন এমনটি করলেন? শেষমেশ কর ফাঁকি দেওয়ার জন্য নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত করলো ব্রাজিলের আদালত।

সোমবার সাও পাওলোর ফেডারেল কোর্ট নেইমারের ১৯২ মিলিয়ন ব্রাজিলিয়ান রিয়ালের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয়। যার আনুমানিক মূল্য প্রায় ৭০ মিলিয়ন মার্কিন ডলার।

২০১১ থেকে ২০১৩ এই দুই বছরে দুই বছরে প্রায় ১০ মিলিয়ন পাউন্ড কর ফাঁকি দিয়েছেন নেইমার। এর আগে বহুবার জানিয়েও লাভ না-হওয়ায় আদালত নেইমারের সম্পত্তি বাজেয়াপ্ত করে। আদালত রায় ঘোষণার সময় জানায়, অভিযুক্ত আদালতে হাজির হওয়ার নির্দেশ অমান্য করায় এবং নির্দিষ্ট সময়ের ভেতর কর পরিশোধ না করায় এই সিদ্ধান্ত নেয়া হল।

ব্রাজিলের ফেডারেল কর এজেন্সির অডিটর ইয়াগারো জাঙ্গ মার্টিনস এপিকে দেয়া সাক্ষাৎকারে জানান, নেইমার যদি কর ফাঁকি মামলায় জরিমানার অর্থ পরিশোধ করেন তবে তাকে জেলে যেতে হবে না। এদিকে কর ফাঁকির মামলায় নেইমার বরাবরই নিজেকে নির্দোষ দাবি করে এসেছেন

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে