আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৩৩

বিলাবাওকে হারিয়ে দ্বিতীয়ে রিয়াল

স্পোর্টস ডেস্ক
বিলাবাওকে হারিয়ে দ্বিতীয়ে রিয়াল

পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে অ্যাথলেটিক বিলবাওকে ৪-২ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ জয়ের ফলে লা লিগার পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে জিনেদিন জিদানের দল।

শনিবার সান্তিয়াগো বের্নাবেউয়ে ৪-২ গোলে জেতে রিয়াল। নিজেদের মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে তাদের এটা টানা অষ্টম জয়।

এদিন, ঘরের মাঠে রিয়ালের শুরুটাও হয় দারুণ। তৃতীয় মিনিটে করিম বেনজেমার বাড়ানো বল ধরে ডি বক্সে ঢুকে এক বাঁ পায়ের টোকায় এক ডিফেন্ডারবে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ৭ মিনিট পর রাফায়েল ভারানের ভুলে সমতায় ফেরে বিলবাও। গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার হাভিয়ের এরাসো।

এরপর ৩৭তম মিনিটে কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেসের চমৎকার এক গোলে আবারও এগিয়ে যায় রিয়াল। ২৫ গজ দূর থেকে দারুণ বাঁকানো এক শটে বাঁ পোস্ট দিয়ে বল জালে জড়ান তিনি। আর বিরতির ঠিক আগে রোনালদোর পাস থেকে স্কোরলাইন ৩-১ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

বিরতির পর ৬৮তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বিলবাও, তবে গোলরক্ষক নাভাস দ্রুত এগিয়ে গিয়ে ডি বক্সে ঢুকে পড়া আদুরিসের পা থেকে বল বিপদমুক্ত করেন। ৮৩তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ভারানে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। তবে তাতে দলটির জয়ের পথে কোনো বাধা হয়নি।

এর চার মিনিট বাদে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৪-১ করে সহজ জয় নিশ্চিত করেন রোনালদো। বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার লুকাস ভাসকেসের উচু করে বাড়ানো বল ডি বক্সের মধ্যে বুক দিয়ে নামিয়ে এক জনের বাধা এড়িয়ে লক্ষ্যভেদ করেন তিনবারের বর্ষসেরা এই ফুটবলার। আর ৯০ মিনিটে এলুসতোন্ডিয়ার গোলে শুধু পরাজয়ের ব্যবধানই কমাতে পারে অতিথিতা।

এই জয়েয় ফলে ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। আর শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৫৪। যদিও রিয়ালের থেকে ২ ম্যাচ কম খেলেছে লুইস এনরিকের দল। অন্যদিকে, ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে অ্যাথলেতিকো।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে