আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ০৯:৩৭

রেকর্ড গড়েই ফাইনালে বার্সা

স্পোর্টস ডেস্ক
রেকর্ড গড়েই ফাইনালে বার্সা

রেকর্ড গড়েই কোপা দেল রে’র ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।  ভালেন্সিয়ার বিপক্ষে ১-১ গোলের ড্র করে ফাইনাল নিশ্চিত করে কাতালানরা। এরই সঙ্গে টানা ২৯ ম্যাচ না হারার রেকর্ড গড়ে লুইস এনরিকের শিষ্যরা।

মেসি-নেইমার-সুয়ারেজদের বার্সা কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে ৭-০ গোলের বিশাল জয় পাওয়ায় ফাইনালে মোটামুটি এক পা দিয়ে রেখেছিল। ফিরতি লেগে ১-১ গোলের ড্র নিয়ে দুই লেগ মিলিয়ে ৮-১ গোলের বড় ব্যবধানে জিতেই কোপা দেল রে’র ফাইনালে পৌঁছায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এ ম্যাচেও হারের মুখ না দেখায় লুইস এনরিকের বার্সা স্প্যানিশ দলগুলোর মধ্যে টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে। ২০১০ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের জানুয়ারি পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতামূলক ম্যাচে তখনকার কোচ পেপ গার্দিওলা টানা ২৮ ম্যাচ অপরাজিত ছিলেন। আর এ ম্যাচে ড্র করায় টানা ২৯ ম্যাচ অপরাজিত এনরিকের শিষ্যরা।

প্রথম লেগের ম্যাচে সুয়ারেজের ৪ আর মেসির ৩ গোলে জিতেছিল বার্সা। এ ম্যাচে এনরিক মেসি, নেইমার, সুয়ারেজ, ইনিয়েস্তাকে বিশ্রাম দিয়ে বার্সার ‘বি’ দলের উঠতি তারকাদের নিয়ে একাদশ সাজান।

ম্যাচের ৩৯তম মিনিটে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। মাঝমাঠ থেকে উড়ে আসা বলে শট নিয়ে গোল করেন আলভারো নেগ্রেদো। স্প্যানিশ ফরোয়ার্ডের একমাত্র গোলেই বিরতির আগে লিড নিয়ে বিশ্রামে যায় ভালেন্সিয়া। তবে, দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটের মাথায় সমতায় ফেরে বার্সা। দলকে সমতায় ফেরাতে ও রেকর্ড ছুঁতে গোল করেন দুই মিনিট আগেই বদলি হিসেবে নামা উইলফ্রেড কাপতৌম।

হার এড়ানো কাতালানরা ম্যাচের বাকি সময়ে জয়ের চেষ্টা করলেও কোনো গোল আদায় করে নিতে পারেনি। ফলে, ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে এনরিকের শিষ্যরা। সঙ্গে রেকর্ড পুঁজি করে কোপা দেল রে’র ফাইনালে উঠে কাতালানরা। 

 

বিডিটাইমস৩৬৫ডটকস/আইএম

উপরে