আপডেট : ৩১ জানুয়ারী, ২০১৬ ১৫:১৪

ফুটবল মাঠ কাঁপানো ‘ম্যারাডোনা’ এবার সিনেমায়

বিডিটাইমস ডেস্ক
ফুটবল মাঠ কাঁপানো ‘ম্যারাডোনা’ এবার সিনেমায়

মাঠে নামলেই ফুল ফোটাতেন তিনি। তাঁর বাঁ পা ছিল তীক্ষ্ণ ছুরির মতো। বিপক্ষের ডিফেন্স নির্মমভাবে ভেঙ্গে চুরমার করে দিতেন ম্যারাডোনা। খেলা ছেড়েছেন তা প্রায় দুই যুগ হতে চললো। তবুও ফুটবল প্রেমিদের মাঝে তার আকর্ষণে বিন্দু মাত্র ভাটা পড়েনি। ফুটবল প্রেমিদের মনের মাঝে শিহরণ জাগাতে এই একটি নামই যথেষ্ট। ফুটবল মহানায়ক ম্যারাডোনা এবার সেলুলয়েডে আসছেন নিজের নাম ও পরিচয়ে।

১৯৮৬’র মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক ডিয়েগো ম্যারাডোনাকে নিয়ে আজ পর্যন্ত কোনো ছবি তৈরি হয়নি। অবাক করার মতো হলেও ঘটনাটা একেবারে সত্যি। এটা নিয়ে আক্ষেপের অন্ত ছিল না ম্যারাডোনা ভক্তদের মাঝে। অবশেষে তাদের এই দুঃখ ঘুচতে চলেছে।

ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ পরিচালক আসিফ কাপাডিয়া ম্যারাডোনাকে নিয়ে ছবি তৈরির ঘোষণা দিয়েছেন। ছবিটির নামও ঠিক করা হয়েছে ‘ম্যারাডোনা’।

মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক ম্যারাডোনার ভক্ত আসিফ। তিনি বলেছেন, ‘‘আমি দীর্ঘদিন ধরেই ম্যারাডোনার ভক্ত। ম্যারাডোনার চরিত্র, সততা, রসবোধ আমাকে আকৃষ্ট করে। ও যেখানেই গিয়েছে, সেই জায়গার মানুষকেই মোহিত করে দিয়েছে।’’

এর আগে ব্রাজিলীয় কার রেসিং কিংবদন্তি আয়ারটন সেনাকে নিয়ে আসিফ কাপাডিয়া ছবি তৈরী করেছিলেন। এবার করছেন ম্যারাডোনাকে নিয়ে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

 

উপরে