আপডেট : ৩০ জানুয়ারী, ২০১৬ ২৩:৩৫

পয়েন্ট যুদ্ধে অ্যাতলেটিকোকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
পয়েন্ট যুদ্ধে অ্যাতলেটিকোকে হারিয়ে শীর্ষে বার্সেলোনা

পয়েন্ট টেবিল নিয়ে বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদের মধ্যে লড়াইটা বেশ শক্ত হয়েই জমে উঠেছিলো। মৌসুমের শুরু থেকে দিয়েগো সিমিওনের শিষ্যরা কিছুতেই কাতালানদের শীর্ষে যেতে দিচ্ছিলো না। এবার লা লিগার ম্যাচে সেই অ্যাতলেটিকোকে হারিয়েই পয়েন্ট টেবিলের শীর্ষত্ব আদায় করে নিলো লুই এনরিকের শিষ্যরা।

৩০ জানুয়ারি ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে অ্যাতলেটিকোকে আতিথিয়েতা জানায় বার্সা। প্রথমার্ধের ১০ মিনিটেই কোকের অসাধারণ এক গোলে লিড নেয় অ্যাতলেটিকো। ঠিক ২০ মিনিটে পর অর্থাৎ ৩০ মিনিটের মাথায় মেসির করা গোলে সমতায় ফেরে এনরিকের শিষ্যরা।

তবে তাতেই সন্তুষ্ট থাকতে চাইলেন না উরুগুয়াইন স্টাইকার লুইস সুয়ারেজ। ৩৮ মিনিটের সময় ডানদিক থেকে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করে অ্যাতলেটিকোর জালে বল পাঠালে পিছিয়ে পড়েও সুয়ারেজের গোলে লিড নেয় বার্সা।

২-১ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুদল। বিরতি থেকে ফিরে গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে সিমিওনের শিষ্যরা। একের পর এক আক্রমণ চালাতে থাকে কাতালান শিবিরের ওপর। বার্সেলোনাও সুযোগ বুঝে আক্রমনে যায়।

তবে শেষ বাঁশি বাজার আগে আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এমএসএন’রা। এ জয়ে লা লিগায় শীর্ষত্ব অর্জন করলো বার্সা। অ্যাতলেটিকো মাদ্রিদ দ্বিতীয় ও রিয়াল মাদ্রিদ তৃতীয় অবস্থানে রয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে