আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ২১:৫১

আর্জেন্টিনার নতুন বিস্ময়! ডিবালা!!!

স্পোর্টস ডেস্ক
আর্জেন্টিনার নতুন বিস্ময়! ডিবালা!!!

এফসি বার্সেলোনা কিংবা আর্জেন্টিনার জাতীয় দল, যাই হোক না কেন- মেসিকে ঘিরেই সাজানো হয় এ দুইয়ের আক্রমণভাগ।

ক্লাব ফুটবলে মেসি তার যোগ্য সহচর হিসেবে পেয়েছেন- নেইমার ও লুইস সুয়ারেজকে। আর্জেন্টিনার জাতীয় দলে পেয়েছেন আগুয়েরো-হিগুয়েইন-ডি মারিয়াকে।

বলা যায়, মেসির যোগ্য সঙ্গীর অভাব নেই।

দুটি আক্রমণভাগেই মেসির সঙ্গে তাল মিলিয়ে খেলতে পারবেন—আগামীর তারকাদের মধ্যে এমন কারও নাম যদি বলতে হয়? একটা নামই পাওয়া যাচ্ছে—পাওলো ডিবালা!

জুভেন্টাসের এই ফরোয়ার্ডকেই বলা হচ্ছে মেসি ও আগুয়েরোর মিশেল। ইতালিয়ান ক্লাবটি তাকে দেখছে ভবিষ্যতের কান্ডারি হিসেবে। আর্জেন্টিনা জাতীয় দলেও স্বপ্নটা একই। নতুন এই বিস্ময় ডিবালার পায়েই তারা বুনছে আগামী দিনের স্বপ্ন।

কিন্তু সেই ডিবালার চাওয়া কী?

খুব বেশি অস্বাভাবিক অবশ্য নয়—আর্জেন্টিনার বর্তমান কান্ডারি মেসির পাশে খেলতে চান। অবশ্য এই চাওয়া শুধুই জাতীয় দলে নাকি ক্লাব ফুটবলেও সেটি পরিষ্কার করে জানাননি ডিবালা।

২২ বছর বয়সেই যেভাবে ফুল ফোটাতে শুরু করেছেন, চাওয়াটা অপূর্ণ থাকবে না বেশি দিন। জুভেন্টাসের মতো বড় ক্লাবের ভার নিয়ে নিয়েছেন প্রথম মৌসুমেই। লিগে আগের ম্যাচে জোড়া গোল করেছেন, জোড়া গোল​ করিয়েছেনও। পরশু তার গোলে আবারও জিতল জুভেন্টাস। ৭৭ মিনিটে গোলটা না করলে লিগে জুভদের টানা জয়রথটা ১০ ম্যাচে থেমে যেত। সব মিলিয়ে এরই মধ্যে করেছেন ১৪ গোল। অথচ পুরোদস্তুর স্ট্রাইকার তিনি নন।

জাতীয় দলে এরই মধ্যে জায়গা করে নিয়েছেন। তিনটি ম্যাচও খেলেছেন। যদিও এক ম্যাচেও মেসির পাশে খেলা হয়নি। চোটের কারণে মেসি সে সময় দলের বাইরে ছিলেন।

শুধু জাতীয় দল?

ভবিষ্যতের কথা ভেবে এরই মধ্যে ডিবালাকে দলে ভেড়ানোর ভাবনাও নাকি শুরু করে দিয়েছে বার্সেলোনা। ইতালিয়ান সংবাদমাধ্যমগুলোর খবর তা-ই। তবে আসল পরীক্ষাটা তো দিতে হবে আমাদের কাছেই, তাই না?

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে