আপডেট : ২৪ জানুয়ারী, ২০১৬ ১৫:৫৩

মেসির গোলে শীর্ষে বার্সা, তৃতীয় রিয়াল

স্পোর্টস ডেস্ক
মেসির গোলে শীর্ষে বার্সা, তৃতীয় রিয়াল

 ইনজুরি কাটিয়ে শনিবার মালাগার ঘরের মাঠে ছিল মেসির প্রথম ম্যাচ। লিওনেল মেসির গোলে স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। মালাগাকে ২-১ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। 

২৩ জানুয়ারি স্প্যানিশ লা লিগায় নিজেদের ২০তম ম্যাচ খেলতে গিয়ে প্রথমে এগিয়ে গেলেও, নিজেদের মাঠ বলেই সমতায় ফিরে আসে মালাগা। শেষ পর্যন্ত মেসির গোলে রক্ষা পায় কাতালানরা। একই সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো বার্সা।

২৩ জানুয়ারি শনিবার ম্যাচের দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। নেইমারের পরিবর্তে খেলতে নামা লুইস সুয়ারেজের ক্রস ধরে সহজে জালে জড়ান তরুণ মুনির এল হাদ্দাদি। শুরুতেই সফরকারীদের এগিয়ে নেন। আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দলের লড়াই এগিয়ে যায়। নিজেদের মাঠে বার্সাকে বেশ শক্তভাবেই আটকে রাখে মালাগা। ফলও পেয়ে যায় ৩২ মিনিটে।

মাসচেরানোর ভুল পাস ধরে চার্লেস পাঠান ডি-বক্সে থাকা হুয়ানপির কাছে। ১৫ গজ দূর থেকে নেওয়া এই মিড-ফিল্ডারের শট মাসচেরানোর গায়ে লেগে দিক পাল্টে জালে ঢোকে। প্রথমার্ধে সমতায় থেকে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জ্বলে উঠেন ইনজুরি থেকে ফেরত লিওনেল মেসি। ৫১ মিনিটে বাঁ দিক থেকে আদ্রিয়ানোর ক্রসে লাফিয়ে উঠে দর্শনীয় ভলিতে দূরের পোস্টে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন আর্জেন্টাইন জাদুকর।

বার্সার জয়ের ব্যবধান আরো বাড়তে পারত। ৬২ ও ৭৩ মিনিটে আরো দুটি গোলের সূবর্ণ সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু ফরোয়ার্ডদের ভুলে গোলের স্বাদ পায়নি তারা। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় লুইস এনরিকের শিষ্যদের।

এ জয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেল বার্সেলোনা। ২০ ম্যাচে ৪৮ পয়েন্ট বার্সার। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাতলেটিকো। আর ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় রিয়াল মাদ্রিদ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে