আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৬ ১৬:২৬

গোল উৎসবে রিয়াল-বার্সা

স্পোর্টস ডেস্ক
গোল উৎসবে রিয়াল-বার্সা

স্প্যানিশ লা লিগায় রোববার রাতটি যেন প্রতিযোগিতা করতেই মাঠে নেমেছিল দুই জায়ান্ট বিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দু’দলই গোলবন্যায় ভাসিয়েছে, তবে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষকে। প্রথমে স্পোর্টিং গিজনকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। পরে অ্যাথলেটিক বিলবাওকে ৬-০ গোলে ভাসিয়েছে বার্সেলোনা।

শুধু ম্যাচের গোলের দিক থেকেই নয়, বিবিসি-এমএসএন ত্রয়ীও গোল করার প্রতিযোগিতা করেছেন।

প্রথমে বিবিসি’র ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার জোড়া গোলের সাথে গ্যারেথ বেলের একটি, পরে বার্সার হয়ে এমএসএন ত্রয়ীর লুইস সুয়ারেজের হ্যাটট্রিকের সাথে লিওনেল মেসি-নেইমার একটি করে গোল করেছেন। কাতালানদের অন্য গোলটি ইভান রাকিটিচের।

রোববার ম্যাচের ৭ মিনিটে গ্যারেথ বেলের গোলে প্রথমবার এগিয়ে যায় রিয়াল। পরে ৯ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। আর ১২ মিনিটে করিম বেনজেমা আরেকদফা ব্যবধান বাড়ানোর পর ১৯ মিনিটে দলের চতুর্থ গোলটি করেন রোনালদো।

ম্যাচের ৪১ মিনিটে বেনজেমা আরেকবার জাল খুঁজে নিলে আধা-ডজনের আশা নিয়ে মধ্যবিরতিতে যায় বার্নাব্যুর দলটি। যদিও বিরতির পর আর গোল পায়নি তারা। উল্টো ম্যাচের ৬২ মিনিটে পাল্টা আক্রমণ থেকে অ্যাথলেটিকের হয়ে একটি গোল ফিরিয়ে দেন ইসমায়েল লোপেজ।

একই রাতের অন্য ম্যাচে ক্যাম্প ন্যূর দর্শকদের পঞ্চম ব্যালন ডি’অর দর্শন করিয়ে মাঠে নেমে ম্যাচের তৃতীয় মিনিটেই পেনাল্টি থেকে গোল করেছেন মেসি। বার্সা হয়ে ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

মধ্যবিরতির পর মেসি আর মাঠে নামেননি। তবে এসময় শুরুতেই ব্যবধান বাড়ান সুয়ারেজ। পরে ৬১ মিনিটে পাল্টা আক্রমণে দারুণ এক গোল করেন মিডফিল্ডার ইভান রাকিটিচ। আর ৬৯ মিনিটে জাল খুঁজে নিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ম্যাচের ৮২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এ উরুগুইয়ান তারকা।

এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে স্প্যানিশ টেবিলের তিনেই থাকল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এক ম্যাচ কম খেলে ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে