আপডেট : ১৩ জানুয়ারী, ২০১৬ ১৩:৫৫

রোনালদো’র কাটা ঘায়ে নুনের ছিটা, নিজ দেশেই!

স্পোর্টস ডেস্ক
রোনালদো’র কাটা ঘায়ে নুনের ছিটা, নিজ দেশেই!

সোমবার রাতে ফিফার বর্ষসেরা ফুটবলার বা ব্যালন ডি’আর পুরষ্কার জেতেন আর্জেন্টাইন ফরোয়ার্ড ও বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। পঞ্চমবারের মত এ পুরষ্কার ফুটবল দুনিয়ায় মেসিকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়।

 

পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও কম যাননি। এ পর্যন্ত তিনিও দুই দুইবার জিতেছেন ফিফার বর্ষসেরার খেতাব। এবারো জরিপে ছিলেন দুই নাম্বারে। তবে এই মহুর্তে বর্ষসেরার খেতাব জিততে না পারার দু:খে বিভোর ‘সিআর সেভেন’, এটা নিশ্চিতভাবেই বলে দেয়া যায়। আর এই ক্ষত শুকোবার আগেই নতুন করে আবারো ভারাক্রান্ত হলেন তিনি। কারণ নিজ দেশেই তার মূর্তিতে কালিমা লেপন করেছে কিছু দুর্বৃত্ত। শুধু তাই নয়, তাতে লিখে দেয়া হয়েছে তার প্রতিদ্বন্দী মেসির নাম ও জার্সি নম্বর।

রোনালদোর জন্মশহর পর্তুগালের মাদেইরা। এ শহরেই তিনি এমন বঞ্চনার শিকার হলেন তিনি।

২০১৪ সালে স্থাপিত ১১ ফুট লম্বা ব্রোঞ্জের তৈরী রোনালদোর মূর্তিটি তার নিজস্ব অর্থায়নে পরিচালিত জাদুঘরের কয়েক’শ মিটারের মধ্যেই অবস্থিত। সেই মূর্তিতেই লাল কালি দিয়ে মেসির নাম ও জার্সি নাম্বার লিখে দিয়েছে কিছু দুর্বৃত্ত। এছাড়া রং দিয়ে মূর্তিটির সৌন্দর্য নষ্ট করেছে তারা। 

জানা যায়, ঘটনাটি মাদেরিয়ার কর্তৃপক্ষের নজরে আসবার পর বুধবারই মূর্তিটির পেছন থেকে এই লেখাগুলো মুছে ফেলা হয়।

রোনালদোর বোন কাতিয়া আভেইরা বলেন, এটা একটা লজ্জাজনক কাজ যা কেউ রোনালদোর প্রতি হিংসা থেকে করেছে। এইসব নির্বোধের দল জনসম্মুখে যা করেছে তাতে একজন পর্তুগিজ হিসেবে আমি লজ্জা বোধ করছি।

এরই মধ্যে ব্যাপারটি রোনালদো ভক্তদের মনে ব্যাপক ক্ষোভের সঞ্চার করেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে