আপডেট : ২৭ ডিসেম্বর, ২০১৫ ১৩:০৫

আর্সেনালকে পাত্তাই দিলোনা সাউথ্যাম্পটন

স্পোর্টস ডেস্ক
আর্সেনালকে পাত্তাই দিলোনা সাউথ্যাম্পটন

আগের ম্যাচে শীর্ষে থাকা লেস্টার সিটি হেরে যাওয়ায় জিতলেই ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে যাওয়ার সুযোগ ছিল আর্সেনালের। তবে আর্সেন ভেঙ্গারের দলকে ৪-০ গোলে উড়িয়ে বড়দিনের পর দিনের ম্যাচে উৎসবে মাতল সাউথ্যাম্পটনের সমর্থকরাই।

সাউথ্যাম্পটনের মাঠে শনিবার রাতে কুকো মার্টিনার গোলে ম্যাচের ১৯তম মিনিটে পিছিয়ে পড়ে আর্সেনাল। প্রায় ৩০ মিটার দূর থেকে বাঁ বুটের বাইরের অংশ দিয়ে নেওয়া ধনুকের মতো বাঁকানো শটটি ঠেকানোর কোনো সুযোগ পাননি গোলরক্ষক পেতর চেক।

বিরতির কিছু আগে একটুর জন্য ব্যবধান বাড়াতে পারেনি অতিথিরা। চেককে একা পেয়েও বল তার মাথার উপর দিয়ে মারতে গিয়ে ক্রসবার পার করে দেন শেইন লং।

দ্বিতীয়ার্ধে আর ভুল করেননি আইরিশ এই স্ট্রাইকার। ৫৫তম মিনিটে সাদিও মানের নীচু ক্রসে খুব কাছ থেকে বল জালে জড়িয়ে দেন লং।

আর্সেনালের শীর্ষে ওঠার আশা একেবারে উবে যেতে সময় লাগেনি। ৬৯তম মিনিটে কর্নার থেকে জোরাল হেডে গোল করেন পর্তুগিজ ডিফেন্ডার জোসে ফনতে।

১০ মিনিট পর ব্যবধান কমানোর সুযোগ হারান আর্সেনালের ফরাসি স্ট্রাইকার অলিভিয়ে জিরুদ।

৮৩তম মিনিটে লং ডি-বক্সের ভেতর ঠিকমতো হেড নিতে না পেরে আরেকটি সুযোগ হারান। একটু পরে তো ডি-বক্সের ভেতর থেকে নীচু শটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন তিনি। এবার বল লাগে দূরের পোস্টে।

তবে যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান লং। এবার ডি-বক্সের ভেতর প্রায় একই জায়গা থেকে চেককে ফাঁকি দেন ম্যাচজুড়ে দারুণ খেলা এই ফরোয়ার্ড।

১৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আর্সেনাল। দ্বাদশ স্থানে থাকা সাউথ্যাম্পটনের পয়েন্ট হলো ২৪।

আগের ম্যাচে ক্রিস্টিয়ান বেনটেকের একমাত্র গোলে লিভারপুলের কাছে হারে লেস্টার সিটি। আর্সেনাল হেরে যাওয়ায় ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল এ মৌসুমে চমক জাগানো দলটি।

২৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে লিভারপুল।

শনিবার আগের ম্যাচে দিয়েগো কস্তার জোড়া গোলের পরও নিজেদের মাঠে ওয়াটফোর্ডের সঙ্গে ২-২ ব্যবধানে ড্র করে চেলসি। ১৮ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে ওয়াটফোর্ড।

দিনের অন্য ম্যাচে রাহিম স্টার্লিং, ইয়াইয়া তুরে, উইলফ্রায়েড বনি ও কেভিন ডি ব্রুইনের গোলে নিজেদের মাঠে সান্ডারল্যান্ডকে ৪-১ গোলে হারায় ম্যানচেস্টার সিটি। ১৮ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মানুয়েল পেল্লেগ্রিনির দল।

নরিচের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলে জেতা টটেনহ্যাম হটস্পার ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

বোর্নমাউথের সঙ্গে গোলশূন্য ড্র করা ক্রিস্টাল প্যালেস ৩০ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

দিনের প্রথম ম্যাচে স্টোক সিটির মাঠ থেকে ২-০ গোলে হেরে আসা ম্যানচেস্টার ইউনাইটেড ২৯ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

বিডিটাইমস৩৬৫ডটকম/একে

উপরে