আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৫ ১৭:২৮

উয়েফার সেরা একাদশে উপেক্ষিত মেসিরা, আছে রোনালদো

স্পোর্টস ডেস্ক
উয়েফার সেরা একাদশে উপেক্ষিত মেসিরা, আছে রোনালদো

চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন তারা। তারপরও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলোয়াড়দের নিয়ে করা সেরা একাদশে জায়গা হয়নি তাদের। অথচ সময়ের সেরা খেলোয়াড়রা সবই প্রায় বার্সেলোনা শিবিরের।

১৫ ডিসেম্বর উয়েফাডটকম গ্রুপ পর্বের সেরা একাদশ ঘোষণা করেছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সেরা একাদশে বিস্ময়করভাবে মেসি, নেইমার, সুয়ারেজসহ তাতে জায়গা পাননি বার্সেলোনার কোনো ফুটবলার।

উয়েফার করা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সেরা একাদশে স্প্যানিশ লা লিগা থেকে মাত্র দুজন খেলোয়াড় জায়গা করে নেন। মেসি না থাকলেও তাঁর ‘চিরপ্রতিদ্বন্দ্বী’ ক্রিস্টিয়ানো রোনালদো ঠিকই জায়গা করে নিয়েছেন একাদশে। আর অন্যজন হলেন অ্যাটলেটিকো মাদ্রিদের ডিফেন্ডার ডিয়েগো গডিন।

মোট ৯টি দলের খেলোয়াড় জায়গা করে নেন সেরা একাদশে । এর মধ্যে বায়ার্ন মিউনিখ ছাড়া শুধু ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি থেকে দুজন সেরা একাদশে জায়গা করে নিয়েছেন। আর ৭টি দল থেকে সমান একজন করে সাতজন এতে স্থান করে নিয়েছেন।

পিএসজির গোলরক্ষক কেভিন ট্রাপ, ডিফেন্ডার থিয়াগো সিলভা, ডিয়েগো গডিনের, বায়ার্ন মিউনিখ থেকে ডেভিড আলাবা ও টমাস মুলার সেরা একাদশে জায়গা পেয়েছেন।

জায়গা পেয়েছেন আন্দ্রে বারজাগলি, মিডফিল্ডে চেলসির ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান, জেন্টের বেলজিয়ান তারকা সেন কুমস ও ম্যানচেস্টার সিটির ইংলিশ তারকা রাহিম স্টারলিং।

স্ট্রাইকার হিসেবে রোনালদো ও মুলারের সঙ্গে বিস্ময়করভাবে জেনিথের ব্রাজিলিয়ান তারকা হাল্ককে মনোনীত করা হয়েছে তালিকায়।
লিওনেল মেসি ইনজুরির কারণে বেশ কয়েকটি ম্যাচ মিস করার সেরা একাদশে তিনি জায়গা না-ই বা পেতে পারেন। তবে দুই বার্সা তারকা নেইমার ও লুইস সুয়ারেজ তো দুর্দান্ত ফর্মেই ছিলেন।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের সেরা একাদশ:
গোলরক্ষক: কেভিন ট্র্যাপ (পিএসজি)
ডিফেন্ডার: থিয়াগো সিলভা (পিএসজি), ডিয়েগো গডিন (অ্যাটলেটিকো), ডেভিড আলবা (বায়ার্ন) ও আন্দ্রেয়া বারজাগলি (জুভেন্টাস)
মিডফিল্ডার: সভেন কুমস (গেন্ট), উইলিয়ান (চেলসি) ও রাহিম স্টারলিং (ম্যানচেস্টার সিটি)
ফরোয়ার্ড: টমাস মুলার (বায়ার্ন), হাল্ক (জেনিত) ও ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল)

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/একে

উপরে