আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৫ ১৫:২৮

বার্সার ছন্দপতন

স্পোর্টস ডেস্ক
বার্সার ছন্দপতন

৫ ডিসেম্বর ভ্যালেন্সিয়ার সঙ্গে লা লিগার ম্যাচে ১-১ গোলে ড্র। ৯ ডিসেম্বর উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বের শেষ ম্যাচে বেয়ার লেভারকুজেনের সঙ্গেও ১-১ গোলে ড্র করার পর আবারও হোঁচট খেলো লিওনেল মেসিরা।

যেনো সুসময়ের পর দুঃসময়। তবে রাত যত গভীরই হোক আর আর দীর্ঘই হোক ভোর হবেই। সে প্রত্যাশায় এখন আর্সেলোনার সমর্থরা।

এবার ঘরের মাঠেই শনিবার রাতে লা লিগার ম্যাচে পুচকে দেপোর্টিভো লা করুনিয়ার মুখোমুখি হয় মেসি-সুয়ারেজরা। এবারও ড্রয়ের বৃত্ত থেকে বের হতে পারেনি তারা। ২-২ গোলে ড্র করেছে।

গত মৌসুমে খোঁড়াতে থাকলেও এবার পয়েন্ট টেবিলের ছয় নম্বর দল করুনিয়া কিন্তু বার্সার কঠিন পরীক্ষাই নিতে চেয়েছে। কিছুতেই প্রতিপক্ষের ​জালে বল জড়াতে পারছিল না চোটের কারণে নেইমারকে ছাড়া খেলতে নামা ‘এমএস’ জুটি।

ম্যাচের ৩৯তম মিনিটে ফ্রি-কিক পেয়ে আর্জেন্টিনা অধিনায়কের বাঁ পায়ে উচিয়ে মারা নিখুঁত শট ঠেকানোর সুযোগই ছিল না গোলরক্ষকের। ৫৫তম মিনিটে দেপোর্তিভোর জালে বল ঢোকাতে পারলেও অফসাইডের বাঁশি বাজায় উদযাপন করতে পারেননি সুয়ারেজ।

তবে ৬২তম মিনিটে দুর্দান্ত এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন রাকিতিচ। ডি বক্সের একটু বাইরে থেকে ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের কোনাকুনি শট রুখতে পারেননি গোলরক্ষক।

ম্যাচের ৭১তম মিনিটে মেসির বানিয়ে দেওয়া সুযোগটা কাজে লাগাতে পারেননি সুয়ারেজ। ৭৭তম মিনিটে ফরোয়ার্ড লুকাস ব্যবধান কমানোর পর মরিয়া হয়ে আক্রমণ চালায় দেপোর্তিভো। তারই ফল হিসেবে ৮৬তম মিনিটে আসে আলেক্সের সমতা ফেরানো গোলটি। আর লিড ফিরে পায়নি বার্সা।

ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখলে রেখেছে লুইস এনরিকের শিষ্যরা। ১৫ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে তারা। ১৪ ম্যাচ থেকে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ১৪ ম্যাচ থেকে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম/একে

উপরে