আপডেট : ২৪ জুন, ২০১৬ ১২:৫৪

নতুন পোষাকে পথশিশুদের ঈদ আনন্দ

অনলাইন ডেস্ক
নতুন পোষাকে পথশিশুদের ঈদ আনন্দ

‘এই সমাজে বিত্তবানের অভাব নেই। তারা একটু দৃষ্টি দিলেই ছিন্নমূল শিশুদের চাহিদা পূরণ হয়ে যায়। কিন্তু কে ভাবে কার কথা। অন্ধ সমাজপতিদের নিজেদের অফুরন্ত চাহিদা পূরণ করে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কথা ভাবা তাদের সময়ে পড়ে না। এক দল কিশোর তরুণের এই উদ্যোগ সত্যি প্রশংসা কুঁড়ানোর যোগ্য’- এমনটিই বললেন ‘দ্য ইয়ুথ’ সংগঠনের পরামর্শক গণমাধ্যমকর্মী মাইদুর রহমান রুবেল।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর শতাধিক পথশিশুর হাতে নতুন পোশাক তুলে দিয়েছে একদল তরুণ। স্বপ্ন ছোঁয়ার নেশায় এগিয়ে যাওয়া এসব তরুণ কয়েক বছর ধরে ‘দ্য ইয়ুথ’ নামের একটি সংগঠন করে নিজেদের দৈনন্দিন খরচের টাকা থেকে কিছু অর্থ বাঁচিয়ে যথাসাধ্য চেষ্টা চালায় আশপাশের ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফোটাবার।

২৩ জুন বৃহস্পতিবার বিকেল ৪টায় কারওয়ানবাজার সংলগ্ন পান্থকুঞ্জ পার্কে এই সংগঠনটির উদ্যোগেই পথশিশুদের মাঝে বিতরণ করা হয় নতুন পোশাক। কিশোরদের এই  সংগঠনের সভাপতি মেরাজ মাহফুজ বলেন, দেশে এত পথশিশুর মধ্য থেকে শতাধিক পথশিশুকে নতুন পোশাক দেওয়া উল্লেখ যোগ্য কিছু না। তবু আমরা চেষ্টা করি কিছু শিশুর মুখে হাসি ফোটানোর।

পথশিশুদের পোশাক বিতরণ অনুষ্ঠান সফল করতে হাজির ছিলেন সংগঠনটির সব কর্মী। উপস্থিত ছিলেন গণমাধ্যমকর্মী হাসান মাহমুদ, সিকান্দার রেমান। আরো ছিলেন রাইয়ান, অর্ক, মিতু, রিয়া, অথই, শাকিল, অর্নব, উজ্জ্বল, নুসরাত, আয়েশা, আহসান প্রমুখ।

উপরে