আপডেট : ১৭ মার্চ, ২০১৬ ২০:০০

স্কুল ছাত্রীরাও টিজ করছে!

বিডিটাইমস ডেস্ক
স্কুল ছাত্রীরাও টিজ করছে!
ছবি: প্রতিকী

ঘটনা-১

এইতো সেদিন রাজধানীর একটি অভিজাত স্কুলের সামনে দিয়ে হেঁটে আসছিলেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণ। সেসময় স্কুলের সবে ছুটি হয়েছে কিংবা টিফিন পিরিয়ড চলছে। তরুণ একটু জোরে হেঁটেই রাস্তা অতিক্রম করছিলেন। এমন সময় কানে ভেসে এলো- 'আঙ্কেল কি খুব ব্যস্ত নাকি?' তরুণ রাস্তায় আশেপাশে তাকিয়ে দেখেন কেউ নেই। তাঁর উদ্দেশ্যেই কথাটা ছুঁড়ে দেওয়া হয়েছে।

তিনজন শিক্ষার্থী। স্কুলড্রেস পরা। কোন ক্লাসে পড়ে? খুব বেশি হলে অষ্টম কিংবা নবম শ্রেণি হবে। ওদের দিকে তাকাতেই সবাই হেসে গড়াগড়ি খেতে শুরু করলো। তরুণ মাথা নিচু করে দ্রুত সরে এলো

ঘটনা-২

রাজশাহী নগরীতে একটি সরকারি প্রতিষ্ঠানে সদ্য পড়াশোনা শেষ করে যোগদান করেছেন এক যুবক। নগরীর সাহেববাজারের কাছেই একটি বাসা ভাড়া নিয়ে থাকেন কর্মকর্তা যুবক। প্রায়ই কিছুটা হেঁটে ও তারপর রিক্সায় অফিস যেতে হয়। মাঝে মাঝে পুরোটা পথও হেঁটে যান।

এক সকালে অফিসে যাওয়ার সময় খেয়াল করলেন তাকে উদ্দেশ্য করে কিশোরী কণ্ঠে কিছু বলা হলো। যুবক পেছনে ফিরতেই দেখলেন কয়েকজন স্কুল ড্রেস পরা কিশোরী যুবককে দেখে হাসছেন। তিনি ঘুরে ফিরে নিজ পথে হাঁটার সময় শুনলেন 'হাই হ্যান্ডসাম!' না আর তাকানোর সময় নেই। অফিসের সময় হয়ে গেছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এরকম টুকটাক মেয়েদের টিজ করার খবর পাওয়া যাচ্ছে। এমন কিছু মানুষের প্রোফাইলে এসব পোস্ট করা হয় যেখানে অবিশ্বাস করার কোনো উপায় নেই। এ

রকম কয়েকজনের সাথে যোগাযোগ করে ঘটনাগুলোর আবর্তন সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এরকম ঘটনা হারহামেশাই ঘটছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, এভাবেই ওই মেয়েরা টিজই করছে না নিজের দুর্ভোগও ডেকে আনছে। কারণ স্কুল ছুটির পর রাস্তা ঘাটে বখাটেওরা ঘুরে বেড়ায়। একসময় মেয়েদের এই সব আগ্রহের ফায়দা নিয়ে নেয় বখাটেরা। প্রেমের সম্পর্ক গড়ে তুলে দুর্ঘটনার খবরও পাওয়া যাচ্ছে।

তবে এইসব ব্যাপারে অভিভাবকদের সচেতনতার অভাব কিংবা উঠতি কিশোরীদের চাঞ্চল্যকে দায়ি করছেন সংশ্লিষ্টমহল। এসব ঘটনা আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাবার আগেই এ ব্যাপারে অভিভাবক ও শিক্ষকদের সচেতন হবার আহ্বানও জানানো হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে