আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৪৫

একা মানুষের জন্য কি ভালবাসা দিবস নয়?

বিডিটাইমস ডেস্ক
একা মানুষের জন্য কি ভালবাসা দিবস নয়?

‘আমি সিঙ্গেল দেখে আমার ভালবাসা দিবস ও নেই’, এ ধারনা প্রায় অধিকাংশ সিঙ্গেল মানুষদের। কিন্তু আপনি জানেন কি আপনার এই ধারনা সম্পূর্ণ ভুল? লাইফস্টাইল বিষয়ক একটি ওয়েবসাইটে জানানো হয়, ভালোবাসার দিনটি তো ভালোবাসার জন্যই। অন্যের জন্য না হোক নিজের জন্য খানিকটা বাড়তি ভালোবাসা এ দিনে দেখানো যেতেই পারে। তাই নিজের জন্য ভালো কিছু করে একা বা বন্ধুদের সঙ্গে উপভোগ করতে পারেন এই দিনটি।

অফিস, বাসা বা পড়াশুনা, যে কোনো ব্যস্ততার ফাঁকে নিজের জন্য আলাদা করে সময় বের করে নিন। পার্লারে গিয়ে ফেশিয়াল, পেডিকিওর-মেনিকিওর বা চুলের যত্ন নিতে পারেন। অথবা পছন্দের খাবার খান, ঘরে বসে প্রিয় সিনেমা দেখে বা বই পড়ে সময় কাটান।

শুধু কি প্রেমিক বা প্রেমিকার জন্যই ভালোবাসা! প্রিয় বন্ধু, মা-বাবা বা ভাই-বোন, সহকর্মীদের প্রতিও ভালোবাসা জানাতে পারেন এই দিনে। তাদের সঙ্গে ঘুরতে যান, উপহার দিন প্রিয় মানুষগুলোকে। সময় কাটান তাদের সঙ্গে। এতে তারাও খুশি হবে আর আপনিও আনন্দ পাবেন।

চাইলে অফিসের পিয়ন বা ঘরের বাড়তি কাজগুলো করে দিয়ে যায় যে মেয়েটি তাকেও শুভেচ্ছা জানিয়ে একটি চকোলেট বা ছোট কিছু উপহার দিয়ে শুরু করতে পারেন দিনটি। এতে আনন্দের ভাগ ছড়িয়ে পড়বে অনেকের মধ্যে।

আপনি যদি বই ভালোবাসেন তাহলে আপনার জন্য আদর্শ মাস ফেব্রুয়ারি। মাস জুড়ে বইমেলা, চাইলেই ঘুরে আসতে পারেন।

রান্না করতে যারা ভালোবাসেন তারা চাইলেই এদিন নিজের মন মতো খাবার রান্না করতে পারেন। এতে অনেকটা সময়ও কেটে যাবে মনও ভালো থাকবে।

পরিবার থেকে দূরে থাকলে বা অনেক দিন দেখা হয় না এমন আত্মীয় বা বন্ধুর সঙ্গে দেখা করে আসতে পারেন। এতে নিঃসঙ্গ ভাব কেটে যাবে।

যদি সম্প্রতি ‘ব্রেকআপ’ হয়ে থাকে বা সম্পর্কের টানাপোড়নের মধ্য দিয়ে যান তবে এ দিন কাটানো বেশ কষ্টকর হয়ে উঠতে পারে। সেক্ষেত্রে যতটা সম্ভব ব্যস্ত থাকার চেষ্টা করুন। প্রয়োজনে বন্ধুদের সঙ্গে সময় কাটান। এতে একাকিত্ব দূর হবে এবং মনও ভালো থাকবে।

ভালোবাসা দিবসে উপহার দেওয়া নেওয়া নিয়ে নতুন করে বলার কিছু নেই। যদি উপহার দেওয়ার কেউ না থাকে তবে নিজেই পছন্দের কিছু উপহার কিনে নিন। নিজেকে ভালোবাসুন সবার আগে, আর তাই দিনটি কাটাতে পারেন নিজের জন্য টুকিটাকি কেনাকাটা করে।

ভালোবাসার দিনে কপোত-কপোতিদের দেখে মন খারাপ করার বা হতাশায় ভোগার কোন মানে হয় না। নিজের জীবন উপভোগ করতে শিখুন এবং নিজেকে ভালোবাসুন। নিজের অন্যান্য ‘সিঙ্গেল’ বন্ধুদের সঙ্গে সময় কাটান এবং পরিবারকে সময় দিন।

ফেব্রুয়ারি মাসটি বলতে গেলে দারুণ উৎসব মুখর একটি মাস। তাই এই দিনে একাকিত্বকে পাত্তা না দিয়ে উপভোগ করুন।

মোট কথা একা হলেও উপভোগ করুন ভালোবাসা দিবস।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে