আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৮:১৪

ভালোবেসেই কাটুক ‘বেলা’

উম্মে জান্নাত
ভালোবেসেই কাটুক ‘বেলা’

১৪ ফেব্রুয়ারী ভালোবাসা দিবস। এইবারের ভালোবাসা দিবসটা পড়েছে রবিবার। তাই কর্মস্থল কিংবা ক্লাসের ঝামেলা আছে সবারই। তারপরও এমন বিশেষ দিনে কাজের ফাঁকে প্রিয়জনদের জন্যে স্পেশাল সময় বের করতেই হয়, কারণ দিনটা যে ভালবাসার।

আপনার প্রিয় মানুষটির সঙ্গে এই ভালোবাসা দিবসটি কিভাবে কাটাবেন ভেবে রেখেছেন তো?

যদি না ভেবে থাকেন তাহলে এখনই পরিকল্পনাটা সেরে ফেলুন। আসুন জেনে নেয়া যাক, প্রিয় মানুষটিকে নিয়ে ভালোবাসা দিবস কাটানোর রোমাঞ্চকর ৫টি উপায়।

প্রিয় মানুষের পছন্দের খাবার রাঁধুন

খাবার মানুষের মনের উপর প্রভাব ফেলে। ভালো খাবার খেলে কিংবা পছন্দের খাবার খেলে মানুষের মনে একধরনের ভালোলাগার অনুভূতি সৃষ্টি হয়। তাই এই ভালোবাসা দিবসে প্রিয় মানুষটির পছন্দের খাবার রেঁধে চমকে দিতে পারেন তাকে। আর যদি রান্না বান্না না পারেন তাহলে প্রিয় মানুষটির পছন্দের খাবার কিনে তার কাছে নিয়ে চমকে দিন।

ক্যান্ডেল লাইট ডিনার

ভালোবাসা দিবসে সময় কাটানোর সব চাইতে ভালো উপায় হতে পারে ক্যান্ডেল লাইট ডিনার। মোমের আলোয় একে অপরের সঙ্গে গল্প করে বেশ খানিকটা সুন্দর সময় কাটিয়ে দিতে পারেন। আলো আঁধারি পরিবেশে দুজন দুজনের হাত ধরে মজার মজার খাবার খেয়ে স্মরণীয় করে রাখুন এইবারের ভালোবাসা দিবস টা।

দূরে কোথাও বেড়াতে যান

এই ভালোবাসা দিবসটাকে সারা জীবন মনে করে রাখতে চাইলে ভালোবাসার মানুষটিকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসুন। ভ্যালেন্টাইন্স ডে’র রাতটা কাটিয়ে দিন সাগরের পারে অথবা পাহাড়ের চুড়ায়। সেই সঙ্গে তুলে ফেলুন সুন্দর মূহূর্ত গুলোর কিছু ছবি।

পুরো ঘর সাজিয়ে ফেলুন

ভালোবাসা দিবসে পুরো ঘরটাকে ভরিয়ে দিতে পারেন ভালোবাসায়। আপনার প্রিয় মানুষটি ঘরে ঢোকার আগেই পুরো ঘরে হার্ট বেলুন, কাগজের হার্ট, ফুলের পাপড়ি দিয়ে আকা হার্ট দিয়ে ঘর বাড়ি ভরিয়ে দিন ভালোবাসায়। ঘরে সুগন্ধি মোম বাতি জ্বালিয়ে দিন। অন্য সব আলো নিভিয়ে রাখুন। আপনার ঘরে ভালোবাসাময় একটি স্বর্গীয় পরিবেশ সৃষ্টি হবে যা দেখে আপনার ভালোবাসার মানুষটি মুগ্ধ হয়ে যাবে।

কাছের মানুষদের নিয়ে পার্টি আয়োজন

ভালোবাসা দিবসটা কি শুধুই দুজনের? এই ভালোবাসা দিবসটাকে একটু ভিন্নভাবে পালন করলে কেমন হয়? এবারের ভালোবাসা দিবসটা পালন করতে পারেন বন্ধু বান্ধব ও আত্মীয়স্বজনদের কে নিয়ে। ভালোবাসা দিবসে একটি বড় পার্টি আয়োজন করতে পারেন। বড় একটি হার্ট আকৃতির কেক রাখুন। কাছের মানুষদের কে জোড়ায় জোড়ায় নিমন্ত্রন করুন। প্রিয় মানুষগুলোর সঙ্গে নাচে-গানে মাতিয়ে তুলুন ভালোবাসা দিবসের দিনটি।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে