আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:৩৪

ফেসিয়ালের পর উজ্জ্বলতা ধরে রাখবেন যেভাবে

অনলাইন ডেস্ক
ফেসিয়ালের পর উজ্জ্বলতা ধরে রাখবেন যেভাবে

ত্বক পরিচর্যার অন্যতম উপায় ফেসিয়াল। ত্বকের ময়লা দূর করতে, মৃত কোষ কমাতে, ত্বকের উজ্জ্বলতা ফেরাতেও ফেসিয়াল খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু কেবল ফেসিয়াল করলেই হয় না। ত্বককে ভাল রাখতে ফেসিয়ালের পরেও কিছু কৌশল অবলম্বন করতে হয়।

রূপবিশেষজ্ঞদের মতে, ফেসিয়ালে রোমকূপ খুলে যায়, ত্বক ভিতর থেকে পরিষ্কার হয়। এমন কি ফেসিয়ালের মাধ্যমে ত্বকে অক্সিজেনও পৌঁছায়। তাই মাসে অন্তত একটা ফেসিয়াল করা খুবই জরুরি। কিন্তু ফেসিয়ালের পরেও অনেকের যত্ন বেশি দিন উজ্জ্বল থাকে না। জেনে নিন উজ্জ্বলতা ধরে রাখার উপায়গুলো কী কী?

ফেসিয়ালের পর চেষ্টা করুন গ্রিন টি, মধু বা লেবু পানি খেতে এতে শরীরের টক্সিন দূর হবে। ফেসিয়ালের পর মেকআপ করবেন না। এতে ত্বকের রোমকূপ আবার বন্ধ হয়ে যায়। ফেসিয়াল করলে রোমকূপ খুলে যায় ত্বকে অক্সিজেন যায়। সেভাবেই থাকতে হবে অন্তত এক দিন।

চেষ্টা করুন রাতে ফেসিয়াল করতে। আর ফেসিয়ালের পরেই পার্লার থেকে বেরিয়ে রোদ লাগাবেন না। দূরে থাকুন প্রাকৃতিক দূষণ থেকেও।

সম্ভব হলে বাড়ি ফিরে এক ঘণ্টা ঘুমিয়ে নিন। এতে ত্বক আরাম পাবে, ফেসিয়ালের ফল পাবেন সাথে সাথেই। ফেসিয়াল করার পর হালকা গরম পানিতে গোসল করে নিন। এতে মানসিক তৃপ্তি আসবে। শরীরের পেশি ও স্নায়ুগুলোও আরাম পাবে। তবে মুখ ধোবেন ঠাণ্ডা পানি দিয়েই।

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে