আপডেট : ২৫ মার্চ, ২০১৬ ১৫:০৯

গরমে আরাম পাবেন একমাত্র টি-শার্টেই

অনলাইন ডেস্ক
গরমে আরাম পাবেন একমাত্র টি-শার্টেই

বসন্তের শুরু থেকে তাপমাত্রা বেড়ে চলেছে ক্রমাগত। বাড়ছে গরমের তীব্রতা। তাইতো পোশাককে করতে হচ্ছে আরামদায়ক। পোশাকের জন্য কাপড়, রঙ এবং ডিজাইনেও থাকতে হবে আরামের ছোঁয়া। এই গরমে ছেলেদের জন্য সবচেয়ে আরামদায়ক পোশাক হচ্ছে টি-শার্ট। বিশেষ করে কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলেদের কাছে এই পোশাকের কোনো বিকল্প নেই।

আজকাল অনেক মেয়ে ঘরে বা বাইরে পরার জন্য বেছে নিচ্ছে আরামদায়ক টি-শার্ট। কোথাও বেড়াতে যাওয়া, আড্ডা, গল্প-গানে মার্জিত রঙ আর পছন্দসই ডিজাইনের টি-শার্টের বিকল্প নেই। এছাড়াও পোশাকটি জিন্স, গ্যাবাডিন কিংবা যেকোনো প্যান্টের সঙ্গে বেশ মানিয়ে যায়।

সব বয়সের মানুষ স্বাচ্ছন্দে তাদের পোশাকের তালিকায় রাখতে পারেন টি-শার্ট। ফ্যাশনে এখন গোল গলা ও কলারসহ দুই ধরনের টি-শার্ট বেশ চলছে। এগুলো ফ্যাশনেবল বটে। টি-শার্টের কাপড় সম্পূর্ণ সুতি হলে তা বেশ আরামদায়ক হবে। তবে টি-শার্টেও এসেছে নতুন ডিজাইন। হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন কাপড়ের ব্যবহার চলছে। এসব ছাড়াও ফতুয়া কাটের গলার বেশ কদর চলছে।

হাতা বা নিচের দিকে পাইপিং দেওয়ায় এসেছে নতুনত্ব। কাঁধে বা হাতায় একাধিক মোটা সেলাই দেখা যাচ্ছে। নিচের দিকে সম্পূর্ণ গোল বা হালকা কাটা।

পুরোপুরি আরাম পেতে টি-শার্ট গুলোর রঙের বিবেচনাতেও হতে হবে সুবিবেচক। কালো রঙ অতিরিক্ত তাপ শোষণ করে। তাই কালোর বাইরে যেকোনো হালকা রঙকে প্রাধান্য দিতে হবে। সাদা, নীল, ছাই, সবুজ, মেরুন, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি, লালচে ইত্যাদি রঙের টি-শার্ট পরতে পারেন।

চাঁদনী চক, নিউমার্কেট, আজিজ সুপার মার্কেট, চট্টগ্রামের নিউমার্কেটে রয়েছে টি-শার্টের বিপুল সমাহার। এখানে সব দোকানে টি-শার্ট পাওয়া যায় হাতের নাগালের মধ্যেই।

গোল গলা টি-শার্ট গুলোর দাম পড়বে ১৮০ থেকে ৩৫০ টাকা, কলারওয়ালা হলে ২৫০ থেকে ৫০০ টাকা। নিত্য উপহার, দেশি দশ, মেঘ, স্মার্টেক্স, ইয়েলো, বিগবস ও ফ্রিল্যান্ডে টি-শার্ট কিনতে পারবেন ২০০ থেকে এক হাজার ৫০০ টাকায়।

 

উপরে