আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ১৬:৫১

ছেলেদের স্টাইল

ফ্যাশন
ছেলেদের স্টাইল

মনে করা হয়, ফ্যাশনের জগৎটা কেবলমাত্র মেয়েদের জন্যেই। শুরুর দিকে শুধুমাত্র মেয়েরাই ফ্যাশনের ব্যাপারে সচেতন ছিল। সময়ের সাথে সাথে সবকিছুই বদলায়। এখনকার দিনে ছেলেরাও মেয়েদের সাথে পাল্লা দিয়ে ফ্যাশনের ব্যাপারে সচেতন হয়ে উঠছে এবং এগিয়ে চলছে সামনের দিকে। বর্তমান সময়ে মেকআপের বিষয়টি বাদ দিয়ে আর সব ক্ষেত্রেই ছেলেদের ফ্যাশনের বিষয়টি সামনে চলে আসছে। চুলের স্টাইল, পোষাক, জুতো, রোদচশমা ইত্যাদি সব ব্যাপারেই ছেলেরা এখন আগের চাইতে অনেক বেশি সচেতন। ছেলেদের ফ্যাশন ইণ্ডাস্ট্রিও এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তাই কোন ছেলে যদি ফ্যাশনেবল হতে চায়, তাহলে তাকে কিছু বিষয়ে লক্ষ্য রাখতে হবে। যেমন, কোন জিনিসগুলো তার সাথে মানায় কিংবা কোন ধরণের পোষাক পরলে তাকে ভালো দেখাবে এই বিষয়গুলো মাথায় রাখতে হবে। অনেক ছেলেই মনে করে দামী পোষাক কিংবা দামী পারফিউম তার ব্যক্তিত্বকে আরো ধারালো করে তোলে, যা সম্পূর্ণই ভুল ধারণা। 

বিডিটাইমস৩৬৫ এর পক্ষ থেকে কিছু টিপস দেয়া হলো যাতে একজন ছেলে তার জন্য সঠিক পোশাক নির্বাচন করতে পারেনঃ


১. আপনার ব্যক্তিত্বের সাথে যায়, এমন পোষাক নির্বাচন করুন।
২. পোষাকটি যেন আপনার মাপমতো এবং আরামদায়ক হয় সেদিকে লক্ষ্য রাখবেন। আপনার বয়স কম নাকি বেশি সেটি এখানে কোন গুরুত্বপূর্ণ বিষয় নয়।
৩. কেবলমাত্র ফ্যাশন করার জন্য কোন পোষাক পরবেন না, যে পোষাকটি আপনাকে মানায় সেই পোষাকটিই পরুন।
৪. শরীরের আকৃতি, গায়ের রঙ, চুলের রঙের দিকে খেয়াল রেখে পোষাক নির্বাচন করুন।
৫. যা আপনার ব্যাক্তিত্বের সাথে মানায় সেটিই আপনার জন্য উপযুক্ত পোষাক, ফ্যাশনের শিকারে পরিণত করবেন না নিজেকে।
৬.  কাপড় নির্বাচনের ক্ষেত্রে যদি সিদ্ধান্তহীনতায় ভোগেন তাহলে আপনার বন্ধু, বড় ভাই কিংবা আপনার ঘনিষ্ঠ কারো সাহায্য গ্রহণ করুন যারা আপনার চাইতে ভালো সিদ্ধান্ত নিতে পারে।
সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠান, ফ্যাশন ম্যাগাজিন কিংবা ফ্যাশন এক্সপার্টেরও সাহায্য নিতে পারেন।

উপরে