আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১৬:০২

শুধু ঠোঁটে নয়, লিপস্টিক ব্যবহার করতে পারেন আরো অনেক ভাবেই!

শুধু ঠোঁটে নয়, লিপস্টিক ব্যবহার করতে পারেন আরো অনেক ভাবেই!

মেক আপের সেরা টাচ লিপস্টিক। চোখে ঘন কাজলের সঙ্গে ঠোঁটে লিপস্টিক দিলেই সাজ সম্পূর্ণ হয়ে যায়। তবে এই লিপস্টিক কিন্তু আসলে খুবই কাজের জিনিস। শুধু ঠোঁটেই নয়, আরও অনেক ভাবে ব্যবহার করা যায় লিপস্টিক। জেনে নিন লিপস্টিক ব্যবহার করার এমনই কিছু উপায়।

ব্লাশ হিসেবে- ব্লাশ হিসেবে লিপস্টিক দারুণ কাজ দেয়। ভাল করে ব্লেন্ড করলে পাউডার ব্লাশের থেকে লিপস্টিক দেখতে অনেক বেশি ন্যাচরাল লাগে। আবার থাকেও অনেক ক্ষণ।

পেন হিসেবে- লেখার কাজে লিপস্টিক ব্যবহার করা বেশ স্টাইলিশ ব্যাপার। আয়নায় লিখতে, টি-শার্টে লিখতে পারেন লিপস্টিক দিয়ে। হঠাত্ নোট দিতে পেপার ন্যাপকিন বা হোয়াইট বোর্ডে লেখার কাজেও ব্যবহার করা যায় লিপস্টিক।

লিপ গ্লস- যদি লিপস্টিক শেষ হয়ে যেতে থাকে তাহলে গ্লস হিসেবে ব্যবহার করতে পারেন। টিউব থেকে বের করে নিন বা লিপস্টিক ভেঙে স্ম্যাশ করে নিন। এ বার এর সঙ্গে ভেসলিন মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দারুণ গ্লস।

আইশ্যাডো- ব্লাশারের মতোই আইশ্যাডো হিসেবেও দারুণ ভাল কাজ করে লিপস্টিক। প্রথমে ন্যুড লিপস্টিক দিয়ে আইশ্যাডো বেস করুন। এর পর রঙিন লিপস্টিক দিয়ে আইশ্যাডো লাগান। ক্রিম আইশ্যাডোর লুক দেবে লিপস্টিক।

কনট্যুরিং ও হাইলাইটিং- গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক কনট্যুরিং ও হাইলাইট করার জন্য দারুণ কাজে আসে। নাক, গালের হাড়, কপালে গাঢ় লিপস্টিক লাগিয়ে মেক আপ ব্লেড করতে পারেন।

উপরে