আপডেট : ১১ মার্চ, ২০১৬ ০৯:৪৭

কনসিলার দিয়ে চোখের নিচের কালো দাগ এবং মুখের দাগ লুকানোর পদ্ধতি

অনলাইন ডেস্ক
কনসিলার দিয়ে চোখের নিচের কালো দাগ এবং মুখের দাগ লুকানোর পদ্ধতি

শুধু ফাউন্ডেশন দিয়ে মুখের কালো দাগ, চোখের নিচে কালো দাগ পুরোপুরি ভাবে লুকানো যায় না। তাছাড়া পার্টি মেক-আপ করতে গেলে যদি মেক-আপ এর উপর মুখের কালো দাগ গুলো ভেসে থাকে, দেখতে খারাপ লাগে। যাদের ত্বকে প্রচুর ব্রণের দাগ আসে অথবা চোখের নিচে গর্ত অথবা কালো হয়ে আসে, তাদের অবশ্যই কন্সিলার ব্যবহার করতে হবে। মুখের মেক -আপ এর ন্যাচারাল লুক আনার জন্য ২ টি কন্সিলার ব্যবহার করতে হবে। 

একটি ত্বকের রঙ এর থেকে এক শেড উজ্জ্বল রঙ আর একটি হলুদ অথবা কমলা রঙের কন্সিলার। আমরা জানি কমলা রঙ কালো রঙ কে নিউট্রাল করে। কন্সিলার অনেকেই অনেক ভাবে ব্যবহার করে। কেউ ফাউন্ডেশন দেয়ার আগে করে, আবার কেউ ফাউন্ডেশন দেয়ার পরে ব্যবহার করে। যে যেভাবে আরামদবোধ করেন, সেইভাবেই করবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে চোখের নিচে কালো দাগ এবং মুখের কালো দাগ দূর করবেন কন্সিলার দিয়ে।

চোখের নিচে কালো দাগ নিরাময়ের পদ্ধতিঃ

স্টেপ ১ – আমি ফাউন্ডেশন দেয়ার পর কন্সিলার দেই। প্রথমে একটি ফাউন্ডেশন ব্রাশ দিয়ে পুরো মুখে ফাউন্ডেশন দিবেন। ভালো করে ব্লেন্ড করবেন।

স্টেপ ২ – যদি কোন কন্সিলার পেলেট ( ছবিতে দেয়া আছে ) থাকে তাহলে ঐখান থেকে কমলা অথবা হলুদ কালারের স্কিন কারেক্টর নিয়ে চোখের নিচে এবং চারপাশে লাগাবেন। 

স্টেপ ৩ – তারপর হাতের আঙ্গুল দিয়ে হালকা করে আস্তে আস্তে কন্সিলার ব্লেন্ড করবেন। চোখের নিচে কন্সিলার দিতে ব্রাশ থেকে হাতের আঙ্গুল-ই বেশি ভালো।

স্টেপ ৪ – তারপর নিজের ত্বকের থেকে এক শেড হালকা কন্সিলার নিয়ে চোখের নিচে আবার লাগাবেন এবং ভালো করে ব্লেন্ড করবেন।

স্টেপ ৫ – যেকোনো প্রেস পাওডার দিয়ে পুরো মেক-আপ টাকে সেট করবেন।

স্টেপ ৬ – কন্সিলার দেয়ার পর চোখের ফাইনাল লুক। 

কন্সিলার দিয়ে মুখের দাগ ঢাকার পদ্ধতিঃ

মুখের দাগ ও চোখের কালো দাগ নিরাময়ের পদ্ধতির মতই করতে হবে। তাছাড়া কিছু বিশেষ দিক খেয়াল রাখতে হবে।

স্টেপ ১- প্রথমে মেক-আপ প্রাইমার লাগাতে হবে। যাদের মেক আপ প্রাইমার নেই তারা মেক-আপের আগে ৩/৪ টি বরফ কুচি মুখে লাগিয়ে নিবেন এবং মেক- আপের সময় ৩/৪ বার মুখে পানি স্প্রে করবেন। এতে করে মেক-আপ দীর্ঘক্ষণ থাকবে, ঘামবে না। যাদের স্কিন তৈলাক্ত , তারা মুখে প্রাইমার এর বদলে মিল্ক অফ মাগ্নেসিয়া দিতে পারেন ( ফার্মেসি তে কিনতে পাওয়া যায় )

স্টেপ ২- মুখে প্রথমে কমলা অথবা হলুদ কালারের কন্সিলার দিয়ে শুধু মাত্র যেখানে দাগ আছে সেখানে দিবেন। পরিষ্কার হাত দিয়ে কন্সিলার হালকা হালকা করে ব্লেন্ড করবেন।

স্টেপ ৩- নিজের পছন্দ মত ফাউন্ডেশন পুরো মুখে লাগিয়ে, ভালো ব্রাশ অথবা স্পঞ্জ দিয়ে ব্লেন্ড করবেন। মনে রাখবেন যত বেশি ব্লেন্ড করবেন, তত মেক-আপের ফিনিসিং ভালো হবে।

স্টেপ ৪-এর পর নিজের ত্বকের সাথে ম্যাচ করা কন্সিলার দাগের উপর লাগিয়ে, আঙ্গুল দিয়ে ডেব করুন।

স্টেপ ৫-মুখে ফেস পাওডার অথবা মিনেরাল পাওডার যেকোনো একটা দিয়ে ফিনিশিং দিবেন।

এখন আসা যাক কন্সিলারের কথা। বাংলাদেশে কন্সিলার পেলেট পাওয়া যায় না। সে ক্ষেত্রে কমলা অথবা হলুদ কালারের পেন স্টিক ব্যবহার করতে পারেন। আর ত্বকের শেডের কন্সিলার আমাদের দেশে অনেক ব্র্যান্ডের পাওয়া যায়। MAC, Revlon, Maybelline, elf, Neutrogena, Covergirl ব্র্যান্ডের কন্সিলার অনেক ভালো।

উপরে