আপডেট : ৯ মার্চ, ২০১৬ ১৯:১৮

গরমে আরাম ও স্বস্তি মিলুক সাদা পোশাকে

বিডিটাইমস ডেস্ক
গরমে আরাম ও স্বস্তি মিলুক সাদা পোশাকে

গরমে নিজেকে কিছুটা প্রশান্তি দিতে এবং সাজে স্নিগ্ধতা নিয়ে আসতে চাইলে পরে ফেলুন ধবধবে সাদা পোশাক। কিন্তু অনেকেই সাদা পোশাক পড়তে কিছুটা ভয় পায়। সাদায় মানাবে কিনা কিংবা কেমন মেকআপ করতে হবে সাদার সাথে এটা নিয়ে অনেকেই দ্বিধাগ্রস্ত থাকে। আর তাই সাদা পরতে ইচ্ছে করলেও পরা হয়ে ওঠে না অনেকেরই।

সাদা পোশাকে সবাইকেই মানিয়ে যায় যদি সঠিক ভাবে পরা হয় এবং এর সঙ্গে সাজ ও আনুসাঙ্গিক সব কিছু ঠিকঠাক থাকে। জেনে নিন সাদা পোশাক ও তার সঙ্গে সাজের খুঁটিনাটি সম্পর্কে।

পোশাকের ধরণ:
গরমে সাদা পোশাক পরার ক্ষেত্রে সুতি কাপড় বেছে নেয়াই ভালো। সাদা সুতি কাপড়ের পোশাকে বেশ আরাম পাওয়া যায়। সেই সঙ্গে বাড়তি ঘামটাও টেনে নেয় সুতি কাপড়। আপনার গায়ের রঙ যদি কিছুটা শ্যামলা হয় তাহলে পুরো পোশাকটাই সাদা পরবেন না। কামিজ পায়জামা সাদা কিংবা সাদা টপস এর সাথে একটি রংচঙে ওড়না বা স্কার্ফ পরে নিন। তাহলে গায়ের রঙটাও উজ্জ্বল দেখাবে সেই সঙ্গে গরমে আরাম পাবেন। আর গায়ের রঙ উজ্জ্বল হলে ইচ্ছে করলে পুরো সাদা পোষাক পরতে পারেন।

মেকআপ:
সাদার সাথে মেকআপটা হওয়া চাই একটু আলাদা। সাদা পোশাকের সাথে ঠোটে অবশ্যই গাঢ় রঙ এর লিপস্টিক ব্যবহার করতে হবে। নাহলে চেহারা ফ্যাকাশে দেখাবে। তাই সাদার সাথে গাঢ় লাল, মেরুন অথবা ম্যাজেন্টা লিপস্টিক ব্যবহার করুন। চোখে গাঢ় করে একে নিন কাজল। আর মুখে হালকা ফাউন্ডেশন অথবা ফেস পাউডার ব্যবহার করুন।

ব্যাগ:
সাদা পোশাকের সাথে ব্যবহার করতে পারবেন সাদা অথবা রুপালি ব্যাগ। আর যদি সাদা পোশাকের সাথে কন্ট্রাস্ট করে ওড়না অথবা স্কার্ফ পরে থাকেন তাহলে সেটার সাথে মানিয়েও ব্যাগ ব্যবহার করতে পারেন। এছাড়াও সাদার সাথে লাল ও কালো এই দুটি রঙ এর ব্যাগ মানিয়ে যায়।

জুতা:
সাদা পোশাকের সাথে সাদা অথবা রুপালী জুতা পরতে পারেন চাইলে। সাধারণত সাদা পোশাকের সাথে যেই রঙ এর ব্যাগ ব্যবহার করছেন সেই রঙ এর জুতো পরলে বেশ মানিয়ে যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে