আপডেট : ৩ মার্চ, ২০১৬ ১৫:৪৯

চুল স্ট্রেইট রাখুন সারাদিন

বিডিটাইমস ডেস্ক
চুল স্ট্রেইট রাখুন সারাদিন

নানা রকম রাসায়নিক পদার্থের সাহায্যে সোজা চুল কোঁকড়ানো এবং কোঁকড়ানো চুল সোজা করা সম্ভব। চুল কোঁকড়ানো করাকে পার্মিং বলে এবং সোজা করাকে স্ট্রেইট বলে।সোজা চুল কিছুটা কুকড়ে গিয়ে এলোমেলো হবার একটি বড় কারণ হল বাতাসের আর্দ্রতা। বাংলাদেশে, বিশেষ করে গরমকালে বাতাসের আর্দ্রতার কারনে সোজা চুলে প্রায়শই frizz বা curl দেখা দেয়। সারাদনের জন্য চুলকে silky, smooth এবং shiny রাখার জন্য সঠিক উপায়ে চুল আয়রনিং করা খুবই প্রয়োজনীয়।

১ম ধাপঃ

যেকোন smoothing শ্যাম্পু দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালভাবে message করুন। ঠান্ডা পানি দিয়ে চুল ভালভাবে ধুয়ে smoothing কন্ডিশনার লাগান এবং তিন মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে চুল ভালভাবে ধুয়ে ফেলুন।

২য় ধাপঃ

বাজারে বিভিন্ন hair straightening / smoothing ক্রীম পাওয়া যায়। অল্প পরিমাণ ক্রীম চুলে লাগিয়ে ব্লো-ড্রাই করে ফেলুন। এরপর ভালমত চুল আঁচড়ে ফেলুন যাতে চুলে জট না থাকে।

৩য় ধাপঃ

এরপর চুলে অল্প পরিমাণ “heat protection spray”  স্প্রে করে hair straightener দিয়ে চুল আয়রন করে ফেলুন। যাদের চুল বড় এবং ঘনত্ব বেশি, তারা চুলকে ভাগ ভাগ করে নিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ধীরে ধীরে আয়রন করে নিন।

গরম আর আর্দ্রতার মাঝেও আপনার চুল থাকবে silky, smooth এবং  straight সারাদিনের জন্য। আপনাকে দেখাবে সতেজ এবং সুন্দর।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

উপরে