আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৪৭

‘শীত কিংবা গরম’ বছরভোর ত্বকের যত্নে করনীয়

বিডিটাইমস ডেস্ক
‘শীত কিংবা গরম’ বছরভোর ত্বকের যত্নে করনীয়

শীতকাল যাচ্ছি যাচ্ছি এই সময়টাতে কিন্তু আমাদের ত্বক অনেক বেশী টানে। এই সময় কমবেশি সবাই কোন না কোন moisturizer ব্যবহার করে থাকে। তবে প্রতিদিনের ধুলাবালি, ময়লা এগুলোর কারনে সারা বছরই আমাদের অনেকের ত্বক থাকে রুক্ষ ও প্রাণহীন।  তাই শীত কিংবা গরম সারা বছর এই প্রোডাক্টটি   (PALMER’S Cocoa Butter Formula) ব্যবহার করতে পারেন। আর এটির সবচেয়ে বড় যে সুবিধাটি তা হল এটা যেমন আপনি সারা শরীরে ব্যবহার করতে পারবেন আবার অনায়াসে মুখে এবং ঠোঁটেও লাগাতে পারবেন। এটি আপনার পুরো শরীরের ময়েশ্চারাইজার হিসেবে কাজ করবে।

গুরুত্বপূর্ণ কিছু উপাদান

১)  Theobroma Cacao (Cocoa) Extract,

২)  Mineral Oil,

৩)  Microcrystalline Wax,

৪)  Seed Butter ও

৫)  Nice Chocolate Fragrance

উপাদানগুলো যেভাবে কাজ করে

১)  Cocoa Butter vitamin E সমৃদ্ধ হওয়ায় এটি আমাদের ত্বক কে নরম ও কোমল করে তোলে। এই ক্রিম টি শরীরের অনাকাঙ্ক্ষিত ফাটা দাগ খুব কার্যকরী ভাবে দূর করে।

২)  Mineral Oil শরীরের আদ্রতা রক্ষা করে এবং শরীরের ময়েশ্চারাইজার লক করে শুষ্কতার হাত থেকে রক্ষা করে।

৩)  Microcrystalline Wax উপাদানটি মূলত এই ক্রিম টি কে elastic ও adhesive করেছে। এর ফলে এটি খুব অল্প পরিমাণে ব্যবহার করলেই হয়ে যায়।

৪)  Seed Butter হল সানফ্লাওয়ার বীজ থেকে তৈরি এক ধরনের butter যা seed butter বা sun butter নামে পরিচিত। এটি ত্বক কে কোমল ও মসৃণ করতে সাহায্য করে।

৫)  Nice Chocolate Fragrance আপনাকে দিবে এক সুন্দর ও প্রানবন্ত অনুভূতি।

ব্যবহারের উপকারিতা

১. প্রথমত যাদের ত্বক অত্যন্ত শুষ্ক ও প্রাণহীন তারা এই ক্রিম টি ব্যবহার করলে খুব ভাল ফল পাবেন।

২. মাতৃত্ব জনিত কারনে, অতিরিক্ত মোটা হবার কারনে যাদের শরীরে ফাটা দাগ পরেছে তারা PALMER’S Cocoa Butter Formula এই ক্রিম টি ব্যাবহার করে অত্যন্ত উপকৃত হবেন। এটি খুব অল্প দিনে লক্ষণীয় ভাবে ফাটা দাগ কমিয়ে ত্বক কে টানটান করে তোলে। অনেক ডাক্তার ও শরীরের ফাটা দাগ কমাতে এই ক্রিম টি সুপারিশ করে থাকেন।

৩. যাদের মুখে ব্রণের বা এলারজির সমস্যা আছে তারা সাধারণত মুখে কোন ক্রিম লাগাতে পারেন না। কিন্তু এই ক্রিম টি আপনি নিশ্চিন্তে সারা বছর মুখে লাগাতে পারেন। এটি কোন ধরনের ত্বকে সমস্যা  করে না। তবে আপনি প্রথম একদিন দুইদিন ব্যবহার করে খেয়াল রাখতে পারেন যে আপনার  ত্বকে কোন ধরনের সমস্যা হচ্ছে কি না। যদি আপনি সান্ত্বনা অনুভব না করেন তবে যত ভালো প্রোডাক্ট ই হোক না কেন সেটি ব্যবহার করা একদম ই উচিত না। কারন সব মানুষের ত্বকের ধরন এক রকম হয় না।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

 

উপরে