আপডেট : ৩০ জানুয়ারী, ২০১৬ ২১:১৩

পারফেক্ট ফ্যাশনে বেছে নিন প্রয়োজন অনুযায়ী বক্ষবন্ধনী

বিডিটাইমস ডেস্ক
পারফেক্ট ফ্যাশনে বেছে নিন প্রয়োজন অনুযায়ী বক্ষবন্ধনী

নিজেদের সৌন্দর্য বাড়াতে প্রত্যেক নারীই নানা রঙের, নানা ডিজাইনের পোশাক পড়ে থাকেন। সেগুলো কখনও হয় ফ্যাশনেবল আবার কখনো নিজস্ব স্টাইলের। এর সঙ্গে খেয়াল রাখা দরকার কোন পোশাকে কেমন অন্তর্বাস পরা উচিত? কেননা কোন পোশাক কেমন ফিট করবে তা কিন্তু নির্ভর করে অন্তর্বাসের ওপর। সঠিক অন্তর্বাস পোশাকের সৌন্দর্য যেমন বাড়িয়ে দিতে পারে, তেমনই ভুল অন্তর্বাস সুন্দর পোশাকের সাজ মাটি করে দিতে পারে। জেনে নিন কোন পোশাকের সঙ্গে কেমন বক্ষবন্ধনী পরা উচিত-

টি-শার্ট ব্রা : টাইট ফিটেড ড্রেস বা টপের নীচে এই ধরণের ব্রা ব্যবহার করা হয়। একই সঙ্গে ক্যাজুয়াল পোশাকের সঙ্গেও এই ধরণের অন্তর্বাস ভালো মানায়। এই ধরনের ব্রা-তে কোনও ফ্রিল থাকে না। ফলে টি-শার্টের নীচে দেখা যায় না।

স্ট্র্যাপলেস ব্রা : এই ধরণের ব্রা এর স্ট্র্যাপ থাকে না। স্ট্র্যাপবিহীন এই ধরণের ব্রা কিন্তু ‘বাস্ট সাপোর্টের‘ জন্য বানানো হয় নি। তবে ডিপ কার্ট আর স্লিভলেস ড্রেসের সঙ্গে ভালো মানায়। এছাড়াও ‘সুইট হার্ট নেকলাইন‘ পোশাকের জন্য এই ধরণের ব্রা আদর্শ।

হল্টার নেক ব্রা : যে কোন হল্টার নেক পোশাকের সঙ্গে এই ধরণের ব্রা ব্যবহার করতে পারবেন। এমনকি ‘Deep V Neck’ গলার পোশাকের সঙ্গে এই ব্রা ভালো মানায় | সুইম ওয়্যারের বিকল্প হিসেবেও এই অন্তর্বাস ব্যবহার করা যেতে পারে।

ব্যালোকনেট ব্রা : ‘লো কাট‘ ড্রেসের জন্য এই ধরণের ব্রা আদর্শ। এই ধরণের ব্রা কে অনেক সময় ‘Cupless Bra’ ও বলা হয়। Square Neck Dress’ এর জন্যও এই ধরণের ব্রা আদর্শ।

প্লাঞ্জ ব্রা : ‘প্লাঞ্জিং নেকলাইনের‘ জন্য এই ধরণের ব্রা ডিজাইন করা হয়েছে। প্লাঞ্জ ব্রা ‘Push Up Bra’ এরও কাজ করে। ‘লুজ ফিট ড্রেস‘ এবং ‘নুডল স্ট্র্যাপ ড্রেস‘ এর সঙ্গে এই ধরণের ব্রা ব্যবহার করা উচিত।

প্যাডেড ব্রা : যে কোন আউটফিটের সঙ্গে পরা যায়। এই ধরণের ব্রা ‘বাস্ট‘কে সঠিক শেপ দেয়। রোজকার পোশাকের জন্য এই ধরণের ব্রা আদর্শ।

ফ্রন্ট ওপেন ব্রা : রোজকার ব্যাবহারের জন্য এই ধরণের ব্রা আদর্শ। আপনার যদি পিঠের দিকে স্ট্রাপ লাগানো কোন পোশাক থাকে তাহলে ফ্রন্ট ওপেন ব্রা পরতে পারেন। আবার যে সব পোশাকের পিঠে জিপার লাগানো সেই সব পোশাকের জন্যেই এই ব্রা একদম সঠিক চয়েজ।

ডেমি কাট ব্রা : লো নেক‚ স্কুপ নেক এবং ওয়াইড নেকলাইনের জন্য ডেমি কাপ ব্রা বানানো হয়েছে। অনেকটা বালকোনেট ব্রা এর মতো দেখতে হলেও‚ এই ব্রা-তে হরাইজন্টাল প্যাটার্ন থাকে না। তাই রোজকার পোশাকের সঙ্গে এই ব্রা পরা যায়।

রেসার ব্যাক ব্রা : ট্যাঙ্ক টপ বা যে ধরণের পোশাকের পিঠে রেসার ব্যাক আছে সেই ধরণের ড্রেসের জন্য এই ব্রা আদর্শ। এছাড়াও এই ব্রা এক্সট্রা সাপোর্ট দেয়।

স্পোর্টস ব্রা : এই ধরনের ব্র সব থেকে আরামদায়ক। এক্সট্রা সাপোর্ট ছাড়াও ওয়েট লুজ করার ফলে ‘স্যাগিং ব্রেস্ট‘ হতে পারে‚ এই ব্রা তা হতে দেয় না। ওয়ার্ক আউট এর সময় এই ধরণের ব্রা ব্যবহার করা উচিত। একস্ট্রা সাপোর্টের জন্য এই ব্রা পরে দৌড়ঝাঁপ করা খুবই সুবিধাজনক। জিম করার সময় বা দৌড়ঝাঁপের দিন স্পোর্টস ব্রা পরুন।

বিডিটাইমস৩৬৫ডতকম/এসএম   

উপরে