আপডেট : ১৭ জানুয়ারী, ২০১৬ ২০:৫৪

‘লাভ হরমোন’ স্প্রেতে ছুটে আসবে প্রেমিকা!

বিনোদন ডেস্ক
‘লাভ হরমোন’ স্প্রেতে ছুটে আসবে প্রেমিকা!

বর্তমান সময়ে নির্মিত কিছু বিজ্ঞাপনে দেখা যায় বডি স্প্রে ব্যবহার করলে দুনিয়ার যেখানে যত যুবতী আছে সবাই তীব্র আকর্ষনে মাঠ ঘাট, বন জঙ্গল, সমুদ্র সৈকত পেরিয়ে ছুটে আসতে থাকে পাগলের মত। এ সুগন্ধীতে রয়েছে এক ধরনের মাদকীয় আকর্ষণ। এই আকর্ষনের কারণে মেয়েরা পুরুষটির প্রতি কাতর হয়ে পড়ে। এমন হয়তো বিজ্ঞাপনেই সম্ভব।

কিন্তু বাস্তবেও চলে এসেছে এমন উপকরণ।এবার সত্যিই স্প্রে করলে ছুটে আসবে প্রেমিকা।এমনই তথ্য জানিয়েছে ভারতীয় এক গনমাধ্যম ।

বশীকরণ বা জাদুটোনা নয়। এমনকী, মধ্যযুগের ইউরোপের ‘লাভ-পোশন’ও নয়। এটি নেহাতই নিরীহ একটি নেজাল স্প্রে। আর এর গন্ধেই কুপোকাত হয়ে যেতে পারেন তাবড় তাবড় সুন্দরী। 

জার্মানির বন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানিয়েছেন এই বিশেষ নেজাল স্প্রে অক্সিটোসিন হরমোনের এক কৃত্রিম রূপান্তর। এই হরমোনকে সাধারণত ‘লাভ হরমোন’ হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে। মানুযের প্রেমে পড়ার প্রবৃত্তির মূলে নাকি কাজ করে থাকে এই হরমোনটিই। 

এই নেজাল-স্প্রে পরীক্ষামূলকভাবে ৪৬ জন মহিলার উপরে প্রয়োগ করে দেখা গেছে, তাঁরা তাঁদের পুরুষ সঙ্গীর প্রতি তীব্র প্রেম অনুভব করেছেন। এই মহিলাদের বয়স ২০এর কোঠায়। 

কিন্তু সমস্যা অন্যত্র। যে সব মহিলা জন্মনিয়ন্ত্রক পিল ব্যবহার করেন, তাঁদের উপরে কোনও প্রভাবই ফেলেনি এই স্প্রে। অতএব, সাধু সাবধান!

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে