আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৫ ১১:৫২

বড়দিনে কেমন হওয়া উচিত আপনার পোষাক

বিডিটাইমস ডেস্ক
বড়দিনে কেমন হওয়া উচিত আপনার পোষাক

আসছে ২৫ ডিসেম্বর খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবের দিন। এ উৎসবের আনন্দকে বহুগুনে বাড়িয়ে তোলে নতুন পোষাক। তাই এখন কেনাকাটা করছেন অনেকেই।

 

একদম ফর্মাল বা ক্যাজুয়াল নয়, আবার খুব বেশি ম্যাটও নয়। এমনভাবে ক্রিসমাস পার্টির ড্রেস নির্বাচন করতে হবে যেন সবদিক ঠিক থাকে, এটাই রীতি। অন্তত পাশ্চাত্য ডিজাইনারদের অভিমতটা এমনই। কিন্তু কিভাবে পছন্দ করবেন আপনার পোশাকটি। আসুন জেনে নিই-

১. প্রথমেই একটু ডিপ কালারের ড্রেস বাছুন। রাস্ট কালারের ইভনিং গাউন বা ব্যাগিজ টপ উইথ ব্ল্যাক প্যান্ট ক্রিসমাস পার্টির আদর্শ কম্বিনেশন। ক্লাসিক্যাল বললেও ভুল হবে না। তবে আর একটু অফবিট চাইলে কপার বা ব্রোঞ্জ কালারের ড্রেস বাছতে পারেন। মোটকথা ভিনটেজ লুকে যেন একটা গ্লসি ব্যাপার থাকে।

 

২. আর সবার থেকে আলাদা হতে চাইলে ব্ল্যাক ড্রেসকে বাছুন, কারণ ক্রিসমাসের ইভনিং ওয়্যারের মূল লক্ষ্যই হল আপনাকে যথাসম্ভব সেনসেশনাল দেখানো।

 

৩. পার্টিতে গাউন, ইন্দোওয়েস্টার্ন বা ওয়েস্টার্ন যাই পরুন চেষ্টা করুন ডিপ রঙ বাছতে। লাল, ব্রোঞ্জের মতো রঙগুলো এক্ষেত্রে খুব মানানসই। আর এইসব রাস্ট রঙের সঙ্গে সাদা বা কালো কম্বিনেশনের ইভনিং গাউন হলে লুকটা নিমেষে পাল্টে যাবে।

 

৪. তবে ক্রিসমাস পার্টিতে খুব একটা খোলামেলা পোশাক না পরাই ভালো। অফ শোল্ডার, ব্যাকলেস গাউন পরবেন। ক্লিভেজ দেখানো ডিপ কাট টপ পরে একান্তই যদি বোল্ড হয়ে উঠতে হয়, তবে হাল্কা স্কার্ফ বা স্টোল নিয়ে নিন।

 

৫. নতুন ড্রেস কেনা সম্ভব না হলে বিডস দেওয়া অন্যরকম ফেব্রিকের যে পোশাকটি আপনার ওয়ার্ডরোবে রয়েছে, সেটাই গলিয়ে নিন। তবে ক্যারি করতে হবে আত্মবিশ্বাসের সঙ্গে।

৬. কালো মিনি স্কার্ট উইথ স্ল্যাক্স এবং কালো ফুলস্লিভ স্কিন টাইট টপেও আপনি হয়ে উঠতে পারেন আকর্ষণীয়া। তবে ফিগার যদি খুব বেশি স্লিম না হয়, তাহলে এসব পোশাকে খুব একটা এক্সপেরিমেন্ট না করাই ভালো।

 

৭. আপনার চেহারা যদি একটু মোটার দিকে হয়, তাহলে ম্যাট ফেব্রিকের পোশাকে আপনাকে অপেক্ষাকৃত রোগা লাগবে।

 

৮. ভেলভেটের কোনও পোশাক পরলে আপনার ছবি কিন্তু খুব একটা ঝলমলে উঠবে না। কিন্তু ইতিমধ্যেই যদি আপনি ভেলভেট টপ কিনে বসে থাকেন, তাহলে? তাহলে গাড় কালো রঙের বিডস নেকলেস বা কানের দুল পরে নিন। নিমিষেই চেহারায় ফুটে উঠবে ঔজ্জ্বল্য।

৯. লেসের পোশাকও খুব আকর্ষণীয় এই ধরনের পার্টিতে পরার জন্য, তবে লেটেস্ট ডিজাইনের পোশাক। ভিক্টোরিয়ান আমলের ফ্রিল নয়। ভিতরে স্পোর্টস টপ পরে উপরে একই রঙের উলের পঞ্চতে আপনাকে স্মার্ট না লেগে পারেই না।

 

১০. স্লিটেড স্কার্ট, সঙ্গে পুলওভার বা প্যান্টের উপরে মানানসই ব্লেজারও এই শীত সন্ধ্যার পারফেক্ট কম্বিনেশন।

১১. জুতোতে সবচেয়ে ভালো হবে হাল্কা হিলের পাম্প শ্যু, নিউ কাট বা লম্বা চামড়ার জুতো স্ল্যাক্সের সঙ্গে হতে পারে৷

 

বিডিটাইমস৩৬৫ডটকম/এইচজে/একে

উপরে