আপডেট : ১৩ নভেম্বর, ২০১৮ ১৮:৩৯

যুক্তরাষ্ট্রে স্কলারশিপ, বছরে পাবেন ১৫ লাখ টাকা!

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে স্কলারশিপ, বছরে পাবেন ১৫ লাখ টাকা!

যুক্তরাষ্ট্রের বিখ্যাত জর্জিয়া কলেজ ২০১৯ সাল মেয়াদে বিপুল সংখ্যক বিদেশী শিক্ষার্থীকে স্কলারশিপ দিচ্ছে। প্রতিবছর কলেজটি ১০০ বিদেশী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করে থাকে। তবে আগামী বছর এই হার অন্যান্য বারের তুলনায় বেশি হবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

সম্প্রতি এক সার্কুলারে আগামী বছরের ফল সিজনে ৩০ জন বিদেশী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। যাদের প্রত্যেককে বছরে ১৮ হাজার ৭০০ মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ১৫ লাখ) প্রদান করা হবে। একাডেমিক মেধা এবং একটি পোর্টফোলিও এর ওপর ভিত্তি করে এই বৃত্তি দেয়া হবে যা জর্জিয়ার কলেজ ক্যাম্পাসে আন্তর্জাতিকীকরণের প্রক্রিয়ায় কোন শিক্ষার্থী কীভাবে অবদান রাখতে পারে তা প্রমাণ করবে।

স্কলারশিপটি পেতে আগ্রহী শিক্ষার্থীদের আগামী পহেলা ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে বলা হয়েছে। এছাড়া বিস্তারিত জানতে ভিজিট করা যাবে http://gcsu.edu/global এ।

১৮৮৯ সালে প্রতিষ্ঠিত জর্জিয়া কলেজ যুক্তরাষ্ট্রের জর্জিয়া স্টেটের রাষ্ট্রীয়ভাবে মনোনীত একমাত্র পাবলিক লিবারেল আর্টস ইউনিভার্সিটি। আটলান্টা থেকে সড়ক পথে দুই ঘন্টারও কম দূরত্বে দক্ষিণাঞ্চলীয় মনোরম ও ঐতিহ্যবাহী মিলডভিলে এর অবস্থান। উচ্চতর ক্যারিয়ার গঠনে নিজস্ব ক্যাম্পাস ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অনলাইনে চার বছর মেয়াদী স্নাতক এবং বিভিন্ন ধরনের প্রোফেশনাল স্টাডি করা যাবে এখানে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে