আপডেট : ৬ নভেম্বর, ২০১৮ ১৭:৪৪

এমপিও কমিটির সভায় আসছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক
এমপিও কমিটির সভায় আসছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিও সংক্রান্ত সভা আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা।

মঙ্গলবার (৬ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র তথ্য নিশ্চিত করেছে।

অধিদপ্তরে অনুষ্ঠিতব্য সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড/কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

এছাড়া বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল ও ছাড়ের ব্যাপারেও আলোচনা করা হবে। এছাড়া এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুন:এমপিওভুক্তি, বকেয়া ভাতা প্রেরণসহ বকেয়া বেতন ভাতাদি প্রদানসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে।

সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখার যুগ্মসচিব, বেসরকারি কলেজ শাখার উপসচিব, বেসরকারি মাধ্যমিক শাখার উপসচিব, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক, কলেজ ও প্রশাসন শাখার পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক ও কলেজ শাখার উপপরিচালকসহ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে