আপডেট : ২০ অক্টোবর, ২০১৮ ১৭:৩৫

স্কলারশিপ দিচ্ছে সৌদি আরব, মাসে পাবেন ২৪ লাখ টাকা

অনলাইন ডেস্ক
স্কলারশিপ দিচ্ছে সৌদি আরব, মাসে পাবেন ২৪ লাখ টাকা

বিজ্ঞান বিষয়ে মাস্টার্স ও পিএইডি ডিগ্রীতে ফুল-ফান্ডেড স্কলারশিপ দিচ্ছে সৌদি আরবের ‘কিং আব্দুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (কেএইউএসটি)।

টিউশন ফি, আবাসিক, চিকিৎসা ও ভ্রমণ ব্যয় বহনের পরেও এ স্কলারশিপের অংশ হিসেবে প্রতি মাসে প্রত্যেক শিক্ষার্থীকে লিভিং এলাউন্স দেয়া হবে ২০ হাজার থেকে ৩০ হাজার ডলার যা বাংলাদেশি মুদ্রায় ১৬ লাখ টাকা থেকে ২৪ লাখ টাকার সমান।

আগামী ডিসেম্বরের ১ তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়টিতে আবেদন করা যাবে। বাছাই শেষে মনোনীত প্রার্থীদের নাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

কেএইউএসটি বিজ্ঞান ও প্রযুক্তি গবেষণায় বৈশ্বয়িক মানদন্ডের বিচারে খুবই খ্যাতিমান একটি বিশ্ববিদ্যালয়।  প্রকৌশল, গণিত, পদাথ, রসায়ণ ও জীববিজ্ঞান বিষয়ে যেসব শিক্ষার্থী তাদের অনার্স ডিগ্রীতে সন্তোসজনক ফলাফল রয়েছে এমন আন্তর্জাতিক স্টুডেন্টরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন।

এছাড়া আবেদনের জন্য প্রার্থীকে ইংরেজি ভাষায় দক্ষতা প্রমাণের জন্য টোফেল ও আইইএলটিএস পরীক্ষার নম্বর দেখাতে হবে।  যোগ্যতা প্রমাণের জন্য টোফেল নূন্যতম ৭৯ স্কোর এবং আইইএলটিএস এ ৬ পেতে হবে।

প্রার্থীর পূর্ববর্তী যেসকল ডিগ্রী অর্জন করেছে, সেসব পরীক্ষার নম্বরপত্র ও সনদ স্কান করে কিং আব্দুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে পাঠাতে হবে।  বিস্তারিত জানতে ক্লিক করুণ এখানে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে