আপডেট : ২৪ জুন, ২০১৮ ১৪:১৮

দাবি আদায়ে আমরণ অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

অনলাইন ডেস্ক
দাবি আদায়ে আমরণ অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি না মানলে আগামীকাল সোমবার সকাল ১০টা থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন।

আজ রবিবার (২৪জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৫ দিনের মতো অবস্থান কর্মসূচি চলাকালীন সময়ে সংগঠনের পক্ষে এ ঘোষণা দেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়।

তিনি বলেন, আজকের মধ্যেই প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি সকল স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা না হলে আগামীকাল সকাল ১০ টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকরা আমরণ অনশন কর্মসূচি শুরু করবে। এতে করে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির জন্য আপনারাই দায়ী থাকবেন।

উল্লেখ্য, গত ১০ জুন থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন শিক্ষক-কর্মচারীরা। এর আগে একই দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচিতে নামে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশন।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত অনশন করার পর প্রধানমন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভঙ্গ করে ফিরে যায়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন কর্মকর্তা তখন তাদের দাবি পূরণের প্রতিশ্রুতি দেন।

সারাদেশে বর্তমানে সাড়ে সাত হাজার নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে স্বীকৃতি দেওয়া হয়েছে ৫ হাজার ২৪২টি স্কুল, কলেজ ও মাদরাসাকে।

স্বীকৃতিপ্রাপ্ত এসব প্রতিষ্ঠানকে এখনো এমপিওভুক্ত না করায় ফের আন্দোলনে নেমেছেন শিক্ষকরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে